ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

বিরাট-রাহানেতে ৩২৯ রানে থামলো ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৬, ১৯ আগস্ট ২০১৮

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও মিডল অর্ডার ব্যাটসম্যান অজাঙ্কা রাহানের হাফ সেঞ্চুরিতে ভর করে শেষ পর্যন্ত ৩২৯ রান তুলতে সমর্থ হয়েছে টিম ইন্ডিয়া। প্রথম দিকে ৮৭ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে কোহলিরা। ওকসের গোলা যখন চোখ রাঙ্গাচ্ছিল, ঠিক তখনই হাল ধরেন অধিনায়ক বিরাট কোহলি।

প্রথম টেস্টে নাটকীয় হারের পর দ্বিতীয় টেস্টে নির্লজ্জ আত্মসমর্পণ। তাই সিরিজ বাঁচানোর টেস্টে যে করেই হোক অন্তত সম্মানটা ধরে রাখতে মরিয়া টিম ইন্ডিয়া। আর সেই কাজটা ভালোভাবেই সামাল দিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি ও অজাঙ্কা রাহানে। তবে মিডল অর্ডারের ফের আবারও প্রথম টেস্ট ও দ্বিতীয় টেস্টের পুনরাবৃত্তি। লোয়ার অর্ডার ব্যাটসম্যানেরাও পুরোপুরি ব্যর্থ।

কোহলি ১৫২ বল খেলে ৯৭ ও রাহানে ১৩২ বল খেলে ৮১ রান তোলেন। এ ছাড়া ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান ৬৫ বল খেলে করেন ৩৫ রান। আগের দুই ম্যাচে বাজে পারফরম্যান্স করা মুরালি বিজয়ের জায়গায় নেমে শুরুটা দারুণভাবেই শুরু করেছিল ভারত। তবে ওকসের গোলায় একের পর এক বিধ্বস্ত হতে থাকেন ভারতীয় ব্যাটসম্যানেরা। ইংল্যান্ডের পক্ষে ওকস, ব্রড ও অ্যান্ডারসন প্রত্যেকে ৩টি করে উইকেট তুলে নেন।

ম্যাচের শুরুতে টসে জিতে সফরকারীদের ব্যাটিং-এ পাঠায় ইংলিশ দলপতি জো রুট। তবে আগের ম্যাচগুলোর মতো এবারও ভারতীয় ব্যাটিং-এ ধস নামবে এমন আশা ভেঙ্গে দিয়ে বড় সংগ্রহের দিকেই এগোতে থাকে টিম ইন্ডিয়া। ৮২ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেললেও রাহানের সাথে ১৫৯ রানের বড় জুটি গড়েন কোহলি। ২৪১ রানের মাথায় ব্যক্তিগত ৮১ রানে ব্রডের বলে কুকের তালুবন্দী হয়ে সাজঘরে ফেরেন রাহানে। আর সেঞ্চুরির খুব কাছে গিয়েও মাত্র ৩ রান বাকি থাকতে আদিল রশিদের বলে স্টোকসের হাতে ধরা পরেন কোহলি। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুইটিতে জয় নিয়ে সিরিজে এগিয়ে আছে স্বাগতিক ইংল্যান্ড। সিরিজ টিকিয়ে রাখতে এই ম্যাচে জয় বা ড্র এর বিকল্প নেই ভারতের।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি