ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বিরিয়ানী-আইসক্রীম-পিৎজা খেয়েও কমল ৮০ কেজি ওজন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০১, ২৫ এপ্রিল ২০১৮

শরীরের অতিরিক্ত ওজন কমাতে পছন্দের খাবারের সঙ্গে আর সম্পর্ক নষ্ট করতে হবে না। আপনাদের পছন্দের খাদ্য তালিকায় বিরিয়ানী, আইনক্রীম কিংবা পিজ্জা থাকলেও সেই খাবার খেয়েও দিব্যি কমিয়ে ফেলতে পারবেন শরীরের বাড়তি ওজন। এমনটাই করে দেখিয়েছেন ভারতের যুবক সুরাগনি রয়।

রেডিও মিরচীর কলকাতা অফিসের সৃজনশীল প্রোগ্রামার সুরাগনির ওজন ছিল প্রায় ১৬০ কেজি। গত তিন বছরে ৮০ কেজি ওজন কমিয়েছেন এই যুবক। প্রথম বছরে কমিয়েছেন ৪৫ থেকে ৫০ কিলো ওজন। পরের দুই বছরে ২৬ বছর বয়সী এই যুবক ঝরিয়েছেন আরও ৩০ কিলো বাড়তি মেদ।

টাইমস অব ইন্ডিয়াকে সুরাগনি বলেন, “আমাদের সমাজে অতিরিক্ত ওজনকে ভালো চোখে দেখা হয় না। তাই আমিও চাইছিলাম যে আমার ওজন কমুক। যখন আমার ওজন ১৬০ কেজি ছিল তখন এক কেজি ওজন কমলেও আমার তা বিশাল সাফল্য ছিল”।

“আমি এরপর থেকে প্রচুর অনুপ্রেরণামূলক ভিডিও দেখা শুরু করি। প্রতিদিনের ব্যায়াম শেষে ফেসবুকে ছবি শেয়ার করতাম। সেখান থেকেও অনেকের প্রচুর বাহবা পেয়েছি”।

প্রতিদিনের খাদ্য তালিকা

প্রতিদিন সকালে ৩টি ডিমের সাদা অংশের সাথে কর্নফ্লেক্স অথবা বাদামী রুটির সাথে একটি ডিমের সাদা অমলেট খাওয়ার পরামর্শ দেন সুরাগনি। সেই সাথে প্রতিদিন সকালে হালকা কুসুম গরম পানি দিয়ে নিজের দিন শুরু করেন বলেও জানান তিনি।

দুপুরের খাবারে সেদ্ধ করা শাকসব্জির সাথে পরিমিত পরিমাণের মুরগীর মাংস অথবা একটি ডিমের সাথে দুইটি রুটি আর সালাদ খেতে বলেন সুরাগনি।

আর রাতের খাবারে সবজির কারী তরকারির সাথে সেদ্ধ করা সবজি আর দুইটি রুটি খাওয়ার পরামর্শ দেন এই বডি বিল্ডার। গত কয়েক বছরের কোন ধরণের মিষ্টি চেখে দেখেননি বলেও দাবি করেন তিনি।

তবে মাঝে বিরিয়ানি, পিজ্জা এবং আইসক্রীমের মতো খাবার খেতে কোন নিষেধাজ্ঞা আরোপ করেননি সুরাগনি।

সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া

//এস এইচ এস// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি