ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বিশ্ব বিখ্যাত ৪ ফুটবলারের বিলাস বহুল অট্টালিকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৪, ২৫ মার্চ ২০১৮ | আপডেট: ২৩:৫৮, ২৫ মার্চ ২০১৮

ফুটবল খেলাকে ঘিরে বিশ্বের প্রায় সকল দেশে ছোট-বড় সকলেরই আগ্রহ দেখা যায়। খেলাটি নিয়ে যেমন আগ্রহ রয়েছে তেমনি খেলোয়ারদের ব্যক্তিগত জীবন-যাপন নিয়েও সমর্থকদের আগ্রহের কমতি নেই।  

আমাদের এ আয়োজনে থাকছে বিশ্ব বিখ্যাত ৪ ফুটবলারের বিলাস বহুল আট্টালিকা।  

১) লিওনেল মেসি 

লিওনেল মেসি স্পেনের ক্লাব বার্সেলোনা এবং আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের একজন ফরোয়ার্ড (আক্রমণভাগের খেলোয়াড়) হিসেবে খেলেন। তিনি বর্তমানে আর্জেন্টিনার জাতীয় দলের অধিনায়ক। তার অসাধারণ নৈপূন্যে মাত করেছেন হাজারো দর্শককে। আর এই বিখ্যাত খেলোয়ার তার বাড়িও তৈরি করেছেন এক অসাধারণ আকৃতিতে। তার অসাধারণ এই বাড়িটির মূল্য ৫ মিলিয়ন ডলার, যা বাংলাদেশের টাকায় ৪০ কোটি ৩৬ লক্ষ টাকা। বাড়িটিতে অনুশীলনের জন্য ইন্ডোর ফুটবল পিচ, স্পা কেন্দ্র, নাট্যশালা ইত্যাদি রয়েছে। 

২) ক্রিশ্চিয়ানো রোনালদো 

ক্রিশ্চিয়ানো রোনালদো একজন পর্তুগিজ ফুটবলার যিনি স্পেনিশ ক্লাব রিয়াল মাদ্রিদ এবং পর্তুগাল জাতীয় দলে একজন ফরোয়ার্ড হিসেবে খেলে থাকেন। তিনি বিশ্বের সর্বকালের সেরা খেলোয়ারদের একজন। ২০০৬ সালে এই ফুটবল তারকা মেনচেস্টারে ৬ মিলিয়ন ডলারের একটি বাড়ি ক্রয় করেন। বিস্ময়কর এই বিলাসবহুল বাড়িতে রয়েছে স্টিম বাথ, নাট্যশালা, সুইমিংপুল ইত্যাদি। 

৩) আন্দ্রেস ইনিয়েস্তা

আন্দ্রেস ইনিয়েস্তা একজন স্পেনীয় ফুটবলার, যিনি সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবে লা লিগার দল বার্সেলোনা এবং স্পেন জাতীয় ফুটবল দলে খেলছেন। ইনিয়েস্তা তার শৈশব কাটিয়েছেন বার্সেলোনার যুব প্রকল্প লা মাসিয়াতে। স্পেনের এই জনপ্রিয় ফুটবলার  ৪ দশমিক ৬ মিলিয়ন ডলার খরচ করে একটি বাড়ি তৈরি করেন।  যা বাংলাদেশি টাকায় ৩৭ কোটি ১৩ লাখ। তিনি বাড়িটি ২০০৫ সালে তৈরি করেন। বাড়িটিতে রয়েছে খ্রিস্টীয় ভজনালয়, সুইমিংপুল ইত্যাদি। এছাড়াও বাড়িটিতে রয়েছে ৫ টি শয়নকক্ষ। 

৪) ওয়েইন রুনি

ওয়েইন মার্ক রুনি একজন ইংরেজ ফুটবল খেলোয়াড় যিনি বর্তমানে ইংলিশ দল ম্যানচেস্টার ইউনাইটেড ও ইংল্যান্ড জাতীয় ফুটবল দলে খেলে থাকেন। তাকে আধুনিক ফুটবলের অন্যতম উদীয়মান তরুণ খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়। ২০০২ সালে তিনি এভারটনের হয়ে পেশাদার ফুটবলে তার অভিষেক ঘটে । তিনি ১৭.৮৩ মিলিয়ন ডলার মূল্যে একটি বিলাস বহুল বাড়ি তৈরি করেছেন যা বাংলাদেশি টাকায় ১৪৩ কোটি ৯৩ লাখ টাকা। যুক্তরাজ্যের চেশায়ারে তার এই বিলাশ বহুল বাড়ি অবস্থিত। তার এই বাড়িতে রয়েছে একটি বড় সুইমিংপুল, নাট্যশালা, গ্রিক দেশীয় বিশেষ মূর্তি ইত্যাদি।  

সূত্র: ওড স্টাফ ম্যাগাজিন 

এমএইচ/এসি 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি