ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

(ভিডিও)

বিশ্বকাপ জিতবে সেনেগাল!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৫, ১৯ জুন ২০১৮ | আপডেট: ১৪:৩৪, ১৯ জুন ২০১৮

রাশিয়ায় চলছে শিরোপা জেতার বিশ্বযুদ্ধ। গত ১৪ জুন থেকে শুরু হয়েছে বিশ্বকাপ ফুটবলের লড়াই। তবে এখনো মিশন শুরু হয়নি সেনেগালের। আজ মঙ্গলবার রাতে পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে তারা। আর জেল্লা নামের এক হাতি জানিয়েছে, বিশ্বকাপ এবার ঘরে তুলবে সেনেগাল।

জেল্লা জার্মানির বিখ্যাত স্টুটগার্ট চিড়িয়াখানার বাসিন্দা। বিশ্বকাপ ফুটবল জ্বরে জড়িয়ে গেছে তার নামও। তবে জার্মানির জন্য দু:সংবাদ। আতঙ্কমাখা বার্তা দলটির ভক্ত-সমর্থকদের জন্যও। চাউর হয়েছে, প্রথম রাউন্ড থেকেই বাদ পড়বেন ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়নরা। এমনই ভবিষ্যদ্বাণী করেছে অতিমানবীয় এ হাতি।

বিশ্বকাপে দলগুলোর সার্বিক পরিস্থিতি যাচাইয়ে গেল শুক্রবার জেল্লার সামনে রাখা হয় একটি ঝুড়ি। সেটিতে রাখা হয় তিনটি বল।যেগুলোতে ছিল একেকটি দেশের নাম ও পতাকা। বিশ্বকাপ থেকে বাদ পড়ার দৌড়ে প্রথমে জার্মানিকে বেছে নেয় সে এবং চ্যাম্পিয়ন হিসেবে মনোনীত করে সেনেগালকে। হাতিটির মতে এবার রানার আপ হবে উরুগুয়ে এবং তৃতীয় সেরা হবে ডেনমার্ক।

স্টুটগার্ট চিড়িয়াখানায় পরিচালক থমাস কোয়েলপিন বলেছেন, ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পরের রাউন্ডগুলোর ম্যাচের ভাগ্য নির্ধারণ করে এ হাতি। তার করা ভবিষ্যদ্বাণীর বেশিরভাগই বাস্তবে ফলেছে।

প্রসঙ্গত, যদি জেল্লার ভবিষ্যদ্বাণী সত্যি সত্যিই বাস্তবে রূপ নেয়, তা হলে নতুন চ্যাম্পিয়ন পেতে যাচ্ছে বিশ্ব। সেটি হচ্ছে মুসলিম অধ্যুষিত দেশ সেনেগাল। আগামী ১৫ জুলাই সাদিও মানেদের ঘরে সোনালী ট্রফিটা উঠে কি-না-এখন সেটিই দেখার বিষয়।

সূত্র: টিআরটিওয়ার্ল্ড

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি