ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিশ্বকাপ: ফুটবলারদের সন্তান ধারণ করলেই পুরস্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৭, ২১ জুন ২০১৮

রাশিয়া বিশ্বকাপে অংশ নেওয়া কোনো ফুটবলারের সন্তান ধারণ করতে পারলেই নগদ ৪৭ হাজার ডলার পুরস্কারের ঘোষণা দিয়েছিল যুক্তরাষ্ট্রের ফাস্ট ফুড চেইনশপ ‘বার্গার কিং। এজন্য ওই নারীকে অবশ্যই রুশ হতে হবে বলেও শর্ত জুড়ে দেয় প্রতিষ্ঠানটি। এমন প্রচারণা তীব্র সমালোচনার জন্ম দিয়েছে রুশ ভক্তদের মাঝে।

রাশিয়ান ফুটবলের ‘ভবিষ্যতে’র কথা ভেবেই বিজ্ঞাপনী প্রচারণায় নেমেছিল যুক্তরাষ্ট্রের ফাস্ট ফুড চেইনশপ ‘বার্গার কিং’। মঙ্গলবার রাশিয়ার সামাজিক যোগাযোগ মাধ্যমে (ভিকে) তাঁরা প্রচারণা চালায়, রাশিয়ান কোনো মেয়ে যদি বিশ্বকাপে খেলা কোনো ফুটবলারের সন্তান ধারণ করতে পারে তাহলে সেই মেয়েকে নগদ ৪৭ হাজার ডলার আর্থিক পুরস্কারের সঙ্গে আজীবন ‘হুপারস’ (বার্গার কিংয়ের বিশেষ স্যান্ডউইচ) সরবরাহ করা হবে।

মূলত বিশ্বের সেরা ফুটবলারদের‘জিন’ ধারণ করে রুশ নারীরা ভবিষ্যতের রাশিয়া দলের জন্য সেরা ফুটবলার উপহার দেবে, এমনটাই মনে করছিল বার্গার কিং। তবে রাশিয়ান সমালোচকেরা কঠোর সমালোচনা করায় প্রচারণাটি বার্গার কিং তাঁদের ‘ভিকে’ (রাশিয়ান ফেসবুক সংস্করণ) অ্যাকাউন্ট থেকে মুছে ফেলে। যদিও খুব একটা লাভ হয়নি। কারণ প্রচারণাটি এরই মধ্যে শোরগোল ফেলে দিয়েছে রাশিয়ার সামাজিক যোগাযোগমাধ্যমে।

এদিকে চারদিক থেকে সমালোচনার ঝড় আসতে থাকায়, ফাস্ট ফুড প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ক্ষমা চাওয়া হয়েছে। এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানায়, ‘ঘোষণাটির জন্য আমরা ক্ষমাপ্রার্থী। ব্যাপারটি অবশ্যই নারীর প্রতি অবমাননাকর।’

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি