ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বিশ্বকাপ বাছাইপর্বে হিগুয়েন আউট, আগুয়েরো ইন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৫, ১২ আগস্ট ২০১৭ | আপডেট: ১৪:২৬, ১৩ আগস্ট ২০১৭

উরুগুয়ে ও ভেনিজুয়েলার বিপক্ষে আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টাইন স্কোয়াড থেকে বাদ পড়েছেন জুভেন্টাস স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন। ব্রাজিল ও সিঙ্গাপুরের বিপক্ষে এবারের গ্রীষ্মে প্রীতি ম্যাচে অনুপস্থিত ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো পুনরায় দলে ফিরেছেন। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন এই তথ্য নিশ্চিত করেছে।

আর্জেন্টিনার জাতীয় দলের জার্সি গায়ে হিগুয়েইন ৬৯টি ম্যাচে ৩১টি আন্তর্জাতিক গোল করেছেন। যদিও ক্লাব ফর্মের ধারাবাহিকতা তিনি অনেক সময়ই জাতীয় দলে ধরে রাখতে পারেননি। সে কারণেই তার স্থানে ইন্টার মিলানের মাওরো ইকার্দির ওপরই বেশি আস্থা রাখছেন কোচন সাম্পাওলি। ২০১৩ সালে জাতীয় দলের হয়ে বদলী খেলোয়াড় হিসেবে একটি মাত্র ম্যাচে খেলার অভিজ্ঞতা রয়েছে ইকার্দির। 

ব্রাজিল ও সিঙ্গাপুরের বিপক্ষে এবারের গ্রীষ্মে প্রীতি ম্যাচে অনুপস্থিত ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো পুনরায় দলে ফিরেছেন। রক্ষণভাগে অভিজ্ঞ জেভিয়ার মাসচেরানো কোচের বিবেচনায় জায়গা ধরে রেখেছেন। যদিও বার্সেলোনার হয়ে তিনি ক্লাব ফুটবলে মধ্যমাঠে খেলে থাকেন। 

বাছাইপর্বকে সামনে রেখে ২৩ সদস্যের আর্জেন্টাইন দল এফএ’র ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। আগামী ৩১ আগস্ট উরুগুয়ের বিপক্ষে এ্যাওয়ে ও পাঁচদিন পরে ভেনিজুয়েলার বিপক্ষে হোম ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকান বাছাইপর্বের টেবিলে বর্তমানে আর্জেন্টিনার অবস্থান পঞ্চম। টেবিলের শীর্ষ চারটি দল সরাসরি ২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। পঞ্চম স্থানে থাকা দলটি ওসেনিয়ার থেকে আসা দলের বিপক্ষে প্লে-অফে অংশ নিবে। 

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি