ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বিশ্বকাপের আগে চোটে জর্জরিত আর্জেন্টাইন শিবির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৭, ২৬ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৭:২৭, ২৬ এপ্রিল ২০১৮

মেসি আজ আছেন তো কাল ইনজুরিতে। এমনিতেই লিওনেল মেসিকে নিয়ে থাকতে হচ্ছে শঙ্কায়। অন্যদিকে সার্জিও আগুয়েরো এখনো চোট কাটিয়ে উঠতে পারেননি। তাই বিশ্বকাপে আগুয়েরোকে বিশ্বকাপের মূল মঞ্চে পাওয়া যাবে কি না তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। এরইমধ্যে খবর এল লুকাস বিলিয়াকেও হারাতে যাচ্ছে আর্জেন্টিনা।

৩২ বয়সী এ মিডফিল্ডার শনিবার বেনেভেনতোর বিপক্ষে খেলতে গিয়ে পিঠ ও কোমরের ইনজুরিতে পড়েন। এসি মিলানের ১-০ গোলে হেরে যাওয়ার ম্যাচে এই দুঃসংবাদ হয়ে আসে তার চোটে পড়া। তার চোটে পড়ার ফলে যতনা দুশ্চিন্তা মিলান শিবিরে তারচেয়েও বড় দুশ্চিন্তা দেখা দিয়েছে আর্জেন্টাইন শিবিরে। জানা গেছে, বিলিয়ার মেরুদণ্ডের অন্তত দুটি হাড় ভেঙেছে। সেরে উঠতে ঠিক কত দিন সময় লাগবে, তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

এদিকে বিশ্বকাপের আগে তার সেরে ওঠার কোনো সম্ভাবনা নেই বলে ইতোমধ্যে জানিয়েছেন একটি সূত্র। তবে এসি মিলান কর্তৃপক্ষ এমন দাবি উড়িয়ে দিয়ে বলেন, এটা এখনো বলা যাচ্ছে না যে কখন বিলিয়া মাঠে নামবেন। উল্লেখ্য, বিলিয়া আর্জেন্টিনার মাঝমাঠের অন্যতম ভরসা হয়ে উঠেছিলেন। বাছাইপর্বেও ১৩ ম্যাচ খেলেছেন। গত বিশ্বকাপে ফাইনাল পর্যন্ত আর্জেন্টিনার সাত ম্যাচের প্রতিটিতে ছিলেন। সব মিলিয়ে জাতীয় দলের জার্সিতে ৫৭ ম্যাচ খেলা এই অভিজ্ঞ মিডফিল্ডারকে না পেলে সেটি আর্জেন্টিনার জন্য বড় দুঃসংবাদ হয়ে উঠবে।

বিলিয়ার আগেই চোটে পড়েন আগুয়েরো। হাঁটুর চোটে দীর্ঘদিনের জন্য মাঠের বাইরে আছেন তিনি। চিকিৎসকদের পরামর্শ হলো দ্রুতই অস্ত্রোপচার করাতে হবে তাঁকে। এমতাবস্থায় অস্ত্রোপচার করা হলে, খুব শিগগিরই মাঠে নামতে পারবে না আগুয়েরো। তাই তাঁকে বিশ্বকাপে পাওয়া যাবে—এমনটা আশা করছেন না খোদ আর্জেন্টিনা ফুটবল সংস্থার চিকিৎসক হোমেরো ডি’অগাস্তিনো।

সূত্র: রয়টার্স
এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি