ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিশ্ববাজারে প্রবেশ করল ওয়ালটন ল্যাপটপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৬, ২১ মার্চ ২০১৮ | আপডেট: ১৯:০৭, ২১ মার্চ ২০১৮

দেশীয় পণ্য ‘ওয়ালটন লেপটপ’ এর বিশ্বযাত্রা শুরু হলো। দেশীয় উৎপাদক প্রতিষ্ঠান হিসেবে নতুন মাইলফলক সৃষ্টি করল ওয়ালটন। উৎপাদনে যাওয়ার অল্প কিছুদিনের মধ্যে নাইজেরিয়াতে রপ্তানি শুরু হলো `ওয়ালটন ল্যাপটপ`। 

বুধবার (২১ মার্চ) বিকেলে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে নাইজেরিয়ার সঙ্গে ওয়ালটন ল্যাপটপ রপ্তানির চুক্তি স্বাক্ষর হয়। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর উপস্থিতিতে এ চুক্তি সাক্ষরিত হয়।

আন্তর্জাতিক বাজারে রপ্তানি প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, দেশীয় উৎপাদক প্রতিষ্ঠান হিসেবে নতুন মাইলফলক সৃষ্টি করল ওয়ালটন। দেশীয় বাজারে সাফল্যের পর এবার আন্তর্জাতিক বাজারে রপ্তানিকারক হিসেবে আর্বিভূত হলো বাংলাদেশ। নাইজেরিয়ায় দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের ল্যাপটপ রপ্তানির মাধ্যমে এই উৎপাদক দেশ থেকে রপ্তানিকারক দেশে পা রাখছি আমরা। এর পুরো কৃতিত্ব ওয়ালটনের। 

অর্থমন্ত্রী আরো বলেন, বর্তমান যুগ শিল্পায়নের যুগ। আগামী আরো দুই যুগ বাংলাদেশের উন্নয়নের অন্যতম পরিমাপক হবে শিল্পায়ন। আর শিল্পায়নের অন্যতম পূর্বশর্ত হচ্ছে উৎপাদন। প্রতিষ্ঠার পর থেকে ওয়ালটন বিভিন্ন খাতে উৎপাদন নিশ্চিত করে যাচ্ছে। আমি তাদের এই অগ্রযাত্রাকে সাধুবাদ জানাই।

এর আগে নাইজেরিয়ায় ল্যাপটপ রপ্তানি কার্যক্রম উদ্বোধন উপলক্ষে নাইজেরিয়ার একটি প্রতিষ্ঠানের সঙ্গে ওয়ালটনের আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন হয়। অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘ইনঅগোরেশন সেরিমনি অব ওয়ালটন ল্যাপটপ এক্সপোর্টেশন’ শীর্ষক এই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এস এম শামসুল আলম এবং অর্থ মন্ত্রণালয় ও ওয়ালটনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ওয়ালটনের পক্ষে রপ্তানি চুক্তিতে স্বাক্ষর করেন ওয়ালটন ডিজি-টেক ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম। নাইজেরিয়ার পক্ষে ছিলেন আমদানিকারক প্রতিষ্ঠান ওয়েস্টার্ন বেজ নাইজেরিয়া লিমিটেডের পরিচালক ডেভিড নোনে।   

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি