ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বিশ্ববিদ্যালয় করবে এফবিসিসিআই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৭, ১৭ জানুয়ারি ২০১৮

দক্ষ মানবসম্পদ আর উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে আগামীতে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার করবে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। বুধবার এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি অন এডুকেশনের (মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ) অনুষ্ঠিত এক সভায় এ বিষয়ে আলোচনা হয়।

সংগঠনটির সভাকক্ষে অনুষ্ঠিত সভায় দেশের বর্তমান শিক্ষা পরিস্থিতি এবং শিক্ষাখাতের সমস্যাবলী নিয়ে আলোচনা হয়। দেশের শিক্ষা পদ্ধতির মান উন্নয়নে কমিটির সদস্যরা ইউরোপের বিখ্যাত কিছু বিশ্ববিদ্যালয় পরিদর্শনে যাবে বলেও জানানো হয়।

কমিটির চেয়ারম্যান সুমন তালুকদারের সভাপতিত্বে সভায় কমিটির ডিরেক্টর ইন চার্জ গোলাম মঈনুদ্দিন উপস্থিত ছিলেন। আলোচনায় অংশ নেন এফবিসিসিআই সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফসহ কমিটির কো- চেয়ারম্যান ও সদস্যরা।

এফবিসিসিআই’র সভায় বক্তারা বলেন, দেশে দক্ষ উদ্যোক্তা তৈরিতে কাজ শিগগিরই শুরু করা হবে। টেকসই উন্নয়ন লক্ষমাত্রা (এসডিজি) বাস্তবায়নে দেশে মানসম্মত শিক্ষা নিশ্চিত করার ওপর বিশেষ গুরুত্ব দিয়েছেন বক্তারা।

আলোচকরা বলেন, দেশের সাধারণ, কারিগরি এবং মাদ্রাসা শিক্ষা ব্যবস্থায় বিদ্যমান সমস্যাবলী চিহ্নিত করে এর সমাধান করতে হবে। এ জন্য নানা বিষয় নিয়ে আলোচনা হয়। এছাড়া দেশে এবং বিদেশে চাকরি পাওয়ার ক্ষেত্রে `দক্ষতা উন্নয়ন` বিষয়ে প্রশিক্ষণ প্রদানের সিদ্ধান্তও নেওয়া হয় সভায়।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি