ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বেঙ্গালুরুর ক্লাবে মিলল ৫৫০ কোটি টাকার গুপ্তধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৮, ২৩ জুলাই ২০১৮

বেঙ্গালুরুর সেন্ট মার্কস রোড।শহরের অভিজাত এলাকার এই রাস্তাতেই ধনীদের ক্লাব বোরিং ইনস্টিটিউট অবস্থিত।

প্রায় দেড়’শো বছর পুরনো এই ক্লাবের বন্ধ থাকা লকারগুলো নিয়ে দীর্ঘদিন ধরেই বিব্রত ছিলেন কর্মকর্তারা। বারবার নোটিস দেওয়া সত্ত্বেও কোন সদস্যই লকার পরিস্কার করতে রাজি হচ্ছিলেন না।

ই-মেল পাঠানো, মোবাইলে এসএমএস, ক্লাব চত্বরে নোটিস সাঁটানো, বাকি ছিল না কিছুই।

শুক্রবার বাধ্য হয়েই ক্লাবের লকার ভাঙতে শুরু করেন ক্লাব কর্তৃপক্ষ।তারপরই চোখ কপালে উঠে সবার।খুলে দেখা মিলল গুপ্তধনের সন্ধান।

 ক্লাবের ব্যাডমিন্টন কোর্টের তিনটি লকার ভেঙে বেরিয়েছে ৫০০ কোটি টাকার সম্পত্তির দলিল,আট কোটি টাকার সোনা ও হিরা, চার কোটি টাকার বিদেশি মুদ্রা ও দু’কোটি ভারতীয় টাকা।সব মিলিয়ে সম্পদের পরিমান ৫৫০ কোটি টাকা।

কে ক্লাবের লকারে লুকিয়ে রেখেছিলেন এই গুপ্তধন? ৬৯, ৭১ আর ৭৮।এই তিনটি লকার কারও নামেই নথিবদ্ধ  ছিল না। পরে অবশ্য এই গুপ্তধনের মালিক নিজেই এসে ক্লাবে যোগাযোগ করেন।তিনি শহরেরই রিয়েল এস্টেট ব্যবসায়ী অবিনাশ অমরলাল কুকরেজা। যদিও তিনি নিয়মিত ক্লাবে আসেন না।তাঁর মা অবশ্য ক্লাবে নিয়মিত এসে তাস খেলেন।

সমস্ত সম্পত্তিই বাজেয়াপ্ত করে আয়কর বিভাগে জমা দেওয়া হয়েছে।পাশাপাশি, কোথা থেকে পেলেন এই সম্পত্তি, তা নিয়ে চলছে জেরাও।আর এখন থেকে ক্লাব চত্বরে সিসিটিভি বসানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।যাতে করে ভবিষ্যতে কেউ বেনামি সম্পদ জমা না করতে পারেন।

(সুত্রঃআনন্দবাজার)

কেআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি