ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বৈশাখে বিটিভিতে মৌ’র ‘নকশী কাঁথার মাঠ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৬, ৭ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৪:৩০, ৮ এপ্রিল ২০১৮

জনপ্রিয় মডেল-অভিনেত্রী নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ। মিডিয়ায় খুব বেছে বেছে কাজ করেন তিনি। তবে নৃত্য নিয়ে সব সময়ই সরব রয়েছে এই তারকা। আসছে বৈশাখী আয়োজনে একটি নৃত্যনাট্য নিয়ে উপস্থিত হচ্ছেন তিনি। নাম ‘নকশী কাঁথার মাঠ’যা পহেলা বৈশাখে বিটিভিতে প্রচার হবে।

নৃত্যগুরু রাহিজা খানম ঝুনুর পরিচালনায় প্রথম এই গীতিনাট্যে গল্পের কেন্দ্রীয় চরিত্র ‘সাজু’তে অভিনয় করেন সাদিয়া ইসলাম মৌ। ইতিমধ্যে এ নৃত্যনাট্যটির তিনশ’রও অধিক মঞ্চায়নে অভিনয় করেছেন তিনি। শুধু দেশেই নয়, দেশের বাইরে ভারতের বিভিন্ন প্রদেশে, জাপান, কোরিয়াতেও এ নৃত্যনাট্যের মঞ্চায়ন হয়েছে।

এছাড়া বিটিভিতে বিভিন্ন সময় এর খণ্ডাংশ প্রচার হয়েছে। তবে এবারই প্রথম পুরো নৃত্যনাট্যটি নিয়ে আগামী পহেলা বৈশাখে দর্শকের সামনে উপস্থিত হবেন মৌ। এরই মধ্যে বিটিভির নিজস্ব স্টুডিওতে নৃত্যনাট্যটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে।

বিষয়টি নিয়ে সাদিয়া ইসলাম মৌ বলেন, ‘দিন যতই যাচ্ছে ততই আমি সাজুকে আরও বেশি বুঝতে পারি, আমার মধ্যে তাকে আমি আরও বেশি ধারণ করতে পারি। চরিত্রের অনেক গভীরে প্রবেশ করতে পারি। যখন আমি ছোট ছিলাম, তখন বারবার আমার মনে হতো শেষ দৃশ্যে যেন সত্যিই আমার কান্না আসে। এ কান্নার জন্যই আমি প্রার্থনা করতাম। আর এখন সুঁইটা হাতে নিলেই দু’চোখ দিয়ে অনবরত আমার পানি চলে আসে।’

উল্লেখ্য, ‘নকশী কাঁথার মাঠ’-এর কাহিনী পল্লী কবি জসীমউদ্দীনের। এতে প্রধান সখীরূপে থাকবেন ফারহানা খান তান্না। নৃত্যনাট্যটি পহেলা বৈশাখে বিটিভিতে প্রচার হবে।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি