ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বোল্টের হতাশাজনক বিদায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১১, ১৩ আগস্ট ২০১৭ | আপডেট: ১৪:৫৯, ১৪ আগস্ট ২০১৭

সর্বকালের সেরা দৌড়বিদ খেতাব পাওয়া জ্যামাইকার উসাইন বোল্ট তার ক্যারিয়ারের শেষ বড় প্রতিযোগিতা থেকে হতাশাজনক বিদায় নিলেন

রোববার লন্ডনে চলমান ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অনুষ্ঠিত ৪০০ মিটার রিলে রেসের ফাইনাল থেকে বোল্ট নিজেকে ইনজুরির কারণে প্রত্যাহার করে নেন।

রেসের শেষ মুহূর্তে এসে মাংস পেশিতে টান লাগায় তিনি ট্র্যাকে পড়ে যান। সতীর্থরা জানায়, সেসময় তিনি খুবই ঠাণ্ডা আচরণ করছিলেন। এই প্রতিযোগিতায় স্বর্ণ জয় করেছে ব্রিটেনের দল।

এর আগে এই টুর্নামেন্টের একশো মিটার স্প্রিন্টেও স্বর্ণ জয়ে ব্যর্থ হন তিনি। অর্থাৎ ক্যারিয়ারের শেষ ১০০ মিটার রেসেও জিততে পারেননি উসাইন বোল্ট।

এবারের এই টুর্নামেন্টে একের পর এক হতাশা জন্ম দিচ্ছেন বোল্ট। অবশ্য তার নয়টি অলিম্পিক স্বর্ণ এবং এগারোটি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ টাইটেল রয়েছে।

একশো ও দুইশ মিটার দৌড়ের বিশ্ব রেকর্ডের মালিকও এই উসেইন বোল্ট। ক্যারিশম্যাটিক এই দৌড়বিদের জীবনে প্রথমবারের মতো খ্যাতি আসে যখন তার বয়স মাত্র ১৫।

২০০২ সালে জ্যামাইকাতে বিশ্ব জুনিয়ার চ্যাম্পিয়নশিপে কিশোর বয়সে স্বর্ণপদক জয় করে সবার দৃষ্টি আকর্ষণ করেন। সেই ইভেন্টের পর থেকে উসাইন বোল্টকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

তবে ক্যারিয়ার শেষ করতে চেয়েছিলেন আরো উজ্জ্বলতার সাথে কিন্তু সেটি বোধ হয় হলো না। সূত্র : বিবিসি।

 

//আর//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি