ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ব্রেক্সিট ইস্যুতে অনড় তেরেসা মে, ইইউকে আন্তরিক হওয়ার আহ্বান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৮, ৯ জুলাই ২০১৮ | আপডেট: ১৮:৪৯, ৯ জুলাই ২০১৮

বেক্সিট মন্ত্রীর পদত্যাগের পরও ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে যুক্তরাজ্যের বের হয়ে আসার অবস্থানে অনড় থাকছেন প্রধানমন্ত্রী তেরেসা মে। পাশাপাশি ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে দেনদরবারে বসতে তিনি ও তাঁর মন্ত্রিসভা প্রস্তুত বলেও জানিয়েছেন থেরেসা মে এর মুখপাত্র। আর তার জন্য ইইউ’কে আন্তরিক হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

তেরেসা মে’র কার্যালয়ের এক মুখপাত্র আজ সোমবার সাংবাদিকদের জানান, থেরেসা মে এবং তাঁর মন্ত্রীসভা ব্রেক্সিট ইস্যুতে ইইউ এর সাথে বৈঠকে বসবে। মন্ত্রীসভা সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নেয় বলেও জানান ঐ মুখপাত্র। তবে আলোচনার জন্য ইইউ’কে আন্তরিক হওয়ার আহ্বান জানায় ব্রিটিশ মন্ত্রীসভা।

মুখপাত্র বলেন, “প্রধানমন্ত্রী এক চিঠিতে পররাষ্ট্রমন্ত্রীকে জানান যে, ব্রেক্সিট ইস্যুতে দ্বিমতে থাকতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি। গত শুক্রবার মন্ত্রীসভা একটি সিদ্ধান্ত নেয়। আর তা হচ্ছে আমরা ইইউ এর সাথে আলোচনায় বসব”।

তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রী যা বলেছেন তা হলো এই যে, আমরা আমদের অবস্থান পরিষ্কার করেছি। এখন যা করার ইইউ’কেই করতে হবে। আর প্রধানমন্ত্রী চান ইইউ যেন এই আলোচনা ফলপ্রসূ করতে আন্তরিক থাকে”।

এদিকে ব্রিটিশ সরকারের এই সিদ্ধান্তের প্রতিবাদে ব্রেক্সিট বিষয়ে দায়িত্বে থাকা মন্ত্রী ডেভিড ডেভিস গত রবিবার রাতে মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেন।

সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি