ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ব্র্যাক ব্যাংকের ১৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২০, ২৬ এপ্রিল ২০১৮

ব্র্যাক ব্যাংক লিমিটেডের ১৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছেবৃহস্পতিবার সাভারের ব্র্যাক-সিডিএমে এ সভা অনুষ্ঠিত হয়

সভায় ব্যাংকের শেয়ারহোল্ডাররা ২০১৭ সালের জন্য ২৫ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন করেছে। সভায় শেয়ারহোল্ডাররা অনুমোদিত মূলধন ১২০০ কোটি টাকা থেকে ২০০০ কোটি টাকায় বৃদ্ধির প্রস্তাব অনুমোদন করেছেন।

সভায় সভাপতিত্ব করেন ব্র্যাক ব্যাংকের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ কেসিএমজি। সভায় উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক শিব নারায়ন কৈরী, কাজী মাহমুদ সাত্তার, কায়সার কবির, আসিফ সালেহ, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন এবং কোম্পানী সেক্রেটারী রেইস উদ্দীন আহমদ।

বার্ষিক সাধারণ সভায় ব্যাংকের চেয়ারম্যান জানান, ২০১৭ সালে ব্যাংক সমন্বিত পরিচালনা মুনাফা হিসেবে ৯৪২.২০ কোটি টাকা অর্জন করে, যা ২০১৬ সালের ৮৬১.১০ কোটি টাকা থেকে ৯ শতাংশ বেশি। ২০১৭ সালে ব্র্যাক ব্যাংকের সমন্বিত নিট মুনাফা (কর পরিশোধের পর) ৩৫ শতাংশ বেড়ে দাঁড়ায় ৫৪৯.৮০ কোটি টাকায়, যা ২০১৬ সালে ছিল ৪০৭.৬০ কোটি টাকা।

২০১৭ সালে সমন্বিত আর্নিংস পার শেয়ার (ইপিএস) বেড়ে দাঁড়ায় ৬.০৭ টাকা, যা ২০১৬ সালে ছিল ৪.৫৫ টাকা। ২০১৭ সালের ডিসেম্বরে প্রতি শেয়ারে নিট অ্যাসেট ভ্যালু (এনএভি) সমন্বিতভাবে দাঁড়ায় ৩১.১০ টাকা, যা ২০১৬ সালের ডিসেম্বরে ছিল ২৫.৯০ টাকা। সংবাদ বিজ্ঞপ্তি।

এমএইচ/

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি