ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ভাঙতে যাওয়া সম্পর্ক জোড়া লাগানোর ৫ উপায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৭, ৩ জুন ২০১৮ | আপডেট: ১৮:১৫, ৩ জুন ২০১৮

একটা মধুর সম্পর্কে একবার ফাটল ধরলে তা জোড়া লাগানো অনেক কষ্টকর। একটা ভাঙ্গা সম্পর্ক নতুন করে গড়ে তুলতে যেটা দরকার তা হলে সময়ের সাথে ধৈর্যর দরকার, আর প্রয়োজন বিশ্বাস।

১) আগের মতো হয়ে যান

ভাঙা সম্পর্ক ফিরিয়ে আনতে তার সঙ্গে যোগাযোগ করে সেই আগের মানুষটি হয়ে কথা বলুন। আগে যেমন ভালোবাসতেন, ভালোবাসার কথা বলতেন তেমনটি হয়ে যান। আপনাদের মধ্যেকার জটিলতাগুলোর প্রসঙ্গে কথা উঠলে পুরো বিষয়টি এড়িয়ে যান। আপনি তাকে জটিলতাগুলো এড়িয়ে স্বাভাবিক কথা বার্তা বলতে বলুন। এভাবে ধীরে ধীরে সেই আগের মানুষটি হয়ে উঠুন।

২) যৌনতা

একটি সম্পর্কের ইউএসপি যৌনতা না হলেও, যে কোনো প্রেমঘটিত সম্পর্কে যৌনতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই সম্পর্কে অশান্তি তৈরি হলে, প্রাথমিকভাবে সেই সমস্যাগুলোকে পাশ কাটিয়ে একে অপরের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হোন। একসঙ্গে অনেকটা সময় কাটান। আদরে আবদারে জটিলতার ক্ষতগুলোকে ভরিয়ে তুলুন।

৩) ভালোবাসাই যথেষ্ট

মনে রাখবেন, ভালো সম্পর্কের জন্য ভালোবাসাই যথেষ্ট। শর্ত ছাড়া ভালোবাসা দেবার মানসিকতা গড়ে তুলুন। আপনার প্রতিদিনের অভিজ্ঞতাগুলো তার সঙ্গে শেয়ার করুন।

৪) শোনার ধৈর্য তৈরি করুন

নিজে বকবক নয়, এবার একটু শোনার জন্য মানসিকতা তৈরি করুন। আপনি যদি চান আপনাকে সে গুরুত্ব দিক, তাহলে প্রয়োজন আপনারও তাকে একটু বেশি গুরুত্ব দেওয়া। সে কি বলতে চায় সেটা শুনুন ও একটু বোঝার চেষ্টা করুন। তার কি মত সেটা জানুন। সে না হয় একটু বকা দিচ্ছে, ধৈর্য সহকারে একটু শুনন। ভাঙা সম্পর্ক ফিরিয়ে আনতে এইটুকুতো করতেই হবে।

৫) বিশ্বাস ও আস্থা

সম্পর্ককে বজায় রাখতে এর মূলভিত্তি হচ্ছে বিশ্বাস। তাই ভেঙে যাওয়া সম্পর্ক গড়ে তুলতে বিশ্বাসের বিকল্প নেই। একটু বিশ্বাস তার সঙ্গে একটু আস্থা আর সহমর্মিতা আপনার নতুন সম্পর্ক গড়ে তুলতে সব থেকে বেশী সহায়তা করবে।

কেএনইউ/

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি