ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ভারতকে পরমাণু যুদ্ধের চ্যালেঞ্জ পাকিস্তানের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৪, ১৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:৩৭, ১৪ জানুয়ারি ২০১৮

পাকিস্তানের পরমাণু যুদ্ধের সামর্থ্য নিয়ে করা ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াতের করা মন্তব্যের জেরে এবার ভারতকে পাকিস্তানের পরমাণু সামর্থ্য পরীক্ষা করার আহ্বান জানিয়েছে পাকিস্তান। একইসঙ্গে ভারতকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে দেশটি।

গত শনিবার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফ এক টুইট বার্তায় বলেন, “ভারতের সেনাপ্রধান দায়িত্ব-কাণ্ডজ্ঞানহীন বক্তব্য দিয়ে যাচ্ছেন, যা পরমাণু যুদ্ধের আশঙ্কা বাড়িয়ে দিচ্ছে। শুধু তাই নয়, তার বক্তব্য আমাদের পরমাণু যুদ্ধে জড়ানোর একটি আহ্বান। আর এটি যদি তাই হয়ে থাকে, আমাদের পক্ষ থেকেও তাদের স্পষ্ট বার্তা দিচ্ছি যে, ঠিক আছে আমাদের পরীক্ষা করুন। আর এর মাধ্যমেই আমাদের শক্তি সামর্থ্যের যে সন্দেহ ওনি করছেন, তা দূর হয়ে যাবে ইনশাল্লাহ।”

এদিকে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের শক্তি-সামর্থ্য প্রমাণে তোড়জোর শুরু করেছে। ওই মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল আসিফ জাফর বলেন, আমাদের দেশের পারমাণবিক যুদ্ধের পুরোপুরি সামর্থ্য রয়েছে। ভারতের পক্ষ থেকে কোন ধরণের হুমকি এলেই আমরা আমাদের শক্তির পরীক্ষা দিবো। ভারত চাইলে, যে কোন সময় এই পরীক্ষা দিতে প্রস্তুত আমরা।

এসময় তিনি বলেন, “আমরা পেশাগত দিক দিয়ে পারমাণবিকভাবে শক্তিধর। আমরা একটি পরমাণু যুদ্ধ-মুক্ত পৃথিবী দেখতে চাই। তাই ভারতের উচিত আমাদের না ঘাঁটিয়ে পথ চলা।”

এর আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জেনারেল বিপিন রাওয়াত বলেন, পাকিস্তান পারমাণবিক শক্তিধর নয়, ওরা যা বলে সব ভোগাস। যদি পরিস্থিতি যুদ্ধের দিকে যায়, তবেই দেখা যাবে-তারা যা বলছে সব মিথ্যে।

বিপিন রাওয়াতের এই মন্তব্যের পরই পাকিস্তান সেনাবাহিনী ও দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় প্রতিক্রিয়া দেখিয়েছে। আর তাদের পক্ষ থেকে নতুন এই চ্যালেঞ্জ প্রতিবাদের আধুনিক ভার্সন হিসেবে নিচ্ছেন ভারতীয়রা।

সুত্র: টাইমস-অব ইন্ডিয়া

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি