ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ভারতীয়দের ‘ভিক্ষুক’ সম্বোধন করে বিপাকে চীনা অপো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২২, ২১ জুলাই ২০১৭ | আপডেট: ১০:৪৭, ২২ জুলাই ২০১৭

‘‘ভারতীয়রা ‘শুধু টাকার জন্য কাজ করে’। তাদের কোনো ‘সম্মান ও আত্মমর্যাদা’ নেই। সব সময় টাকা চাইতে থাকা ভারতীয়রা ‘ভিক্ষুক’। ’’

ভারতের পাঞ্জাবে অবস্থিত চীনের স্মার্টফোন নির্মাতা অপোর ব্যবস্থাপনা কর্তৃপক্ষ সম্প্রতি ভারতীয় কর্মচারীদের ব্যাপারে এমন মন্তব্য করে। গত ১৫ জুলাই সার্ভিস টিমের সঙ্গে ব্যবস্থাপনা কর্তৃপক্ষের ঝামেলার পরিপ্রেক্ষিতে ভারতীয় এক কর্মকর্তাকে দেওয়া অপমানসূচক একটি চিঠিতে এ ধরণের ভাষা ব্যবহার করা হয়। সেই চিঠি ফেসবুকসহ সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ার পর শুরু হয় সমালোচনা। তোপের মুখে পড়ে প্রতিষ্ঠানটি।

চিঠির মাধ্যমে অপোর সার্ভিস টিমের ব্যবস্থাপক অরুন শর্মার প্রতি কর্তৃপক্ষ অসদাচরণ করে বলে অভিযোগ ওঠে। চিঠিতে ভারতের সংস্কৃতি ও দেশ সম্পর্কে আপত্তিকর কথা বলা হয়। চিঠিতে সার্ভিস টিমের সবাইকে পদত্যাগ করতে বলা হয় বলেও অভিযোগ ওঠে।

অপো কর্তৃপক্ষ অবশ্য একে ‘যোগাযোগের ভুল’ হিসেবে ব্যাখ্যা দিয়েছে। পরে সার্ভিস টিমের সঙ্গে সমঝোতা হয় অপো কর্তৃপক্ষের।

অবশ্য অরুণ শর্মা নামের ওই কর্মকর্তা ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ওই চিঠি পেয়ে কেউ পদত্যাগ করেনি। এ কাজ কে করেছে, তাকে খুঁজে বের করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা নেওয়ার কথা বলেছে কর্তৃপক্ষ।

 

অপো মোবাইলসের এক মুখপাত্রের বরাতে এনডিটিভি জানিয়েছে, ব্যবস্থাপনা ও সার্ভিস টিমের মধ্যকার ভুল-বোঝাবুঝির অবসান হয়েছে। তবে চিঠির যথার্থতা নিয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি।

অপোর মুখপাত্র বলেছেন, সাম্প্রতিক খবরটির বিষয়ে তারা অবগত। দুই পক্ষের মধ্যে ভুল-বোঝাবুঝির কারণে এমনটা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের ভুল-বোঝাবুঝি এড়িয়ে চলতে সর্বোচ্চ চেষ্টা করবে প্রতিষ্ঠানটি।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি