ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ভারতে নজিরবিহীন ব্যাংক জালিয়াতি; আটক ৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৪, ২০ ফেব্রুয়ারি ২০১৮

ভারতীয় ইতিহাসে সর্বকালের সেরা ব্যাংক জালিয়াতির ঘটনায় তিন ঊর্ধতন ব্যাংক কর্মকর্তাকে গ্রেফতার করেছে ভারতের ফেডারেল পুলিশ। পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের ওই তিন কর্মকর্তার বিরুদ্ধে ১.৭৭ বিলিয়ন মার্কিন ডলার (১৪ হাজার ১৫০ কোটি টাকা) জালিয়াতির অভিযোগ আনা হয়েছে। ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই গত সোমবার বিষয়টি নিশ্চিত করেছে।

গ্রেফতারকৃতদের দুই জন হলেন ফরেক্স বিভাগের দুই ব্যবস্থাপক ও অপরজন হলেন অর্থ ট্রানজেকশনে সুইফট ম্যাসেজ তদারককারী। গত সপ্তাহে ওই তিন কর্মকর্তাকে আটক করে ফেডারেল পুলিশ। ওই সময় পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের আরও দুই কর্মকর্তাকে আটক করা হয়েছে। সম্প্রতি দেশের ব্যাংকিং খাতে সবচেয়ে বড় দুর্নীতির খবর চাউর হওয়ার পরই তদন্তে নামে সিবিআই।

আর এরই অংশ হিসেবে তিন কর্মকর্তাকে আটক করে পুলিশ। জানা গেছে, শিগগিরই তাদের আদালতে হাজার করে রিমান্ড চাওয়া হবে। অর্থ কেলেঙ্কারির সঙ্গে আর কোন রাঘব বোয়াল জড়িত আছে কি না, তা খতিয়ে দেখতে ইতোমধ্যে মাঠে নেমেছে সিবিআইসহ রাষ্ট্রের বেশকিছু গোয়েন্দা সংস্থা। ইতোমধ্যে এ ঘটনায় ছয়জনকে আটক করা হয়েছে। উল্লেখ্য, ভারতে জুয়েলারি খাতে জায়ান্ট খ্যাত নীরভ মুদি ১১ হাজার ৪০০ কোটি রুপি ওই কর্মকর্তার মাধ্যমে হাতিয়ে নিয়েছে, এমন খবরে ভারতে তোলপাড় শুরু হয়। এরপরই ধরপাকড়ে নামে সিবিআইসহ আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন।

সূত্র: রয়টার্স, এনডিটিভি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি