ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ভারতের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৮, ১৩ অক্টোবর ২০১৭

এশিয়া কাপ হকিতে দুইবারের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে আজ মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ। ‘এ’ গ্রুপের ম্যাচে মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বিকেল সাড়ে ৫টায় মুখোমুখি দু’দল। টুর্নামেন্টে দু’দলের শুরুটা হয়েছে দু’রকম। প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ৭-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। আর জাপানকে ৫-১ গোলে উড়িঁয়ে দিয়েছিল ভারত।

আন্তর্জাতিক হকি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ৩৪তম। আর দু’বারের এশিয়া চ্যাম্পিয়ন ভারতের অবস্থান ছয়ে। এশিয়া কাপে তাদের সঙ্গে সর্বশেষ সাক্ষাতের স্মৃতিও সুখের নয় বাংলাদেশের । ৯-১ গোলে হেরেছিল জিমিরা।

তবে অতীত রেকর্ড ও প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ব্যর্থতার কথা ভূলে গিয়ে নতুন শুরুর ব্যাপারে আশাবাদী বাংলাদেশ কোচ মাহবুব হারুন।

বাংলাদেশ কোচ বলেন, ‘পাকিস্তানের বিরুদ্ধে পরিকল্পনা অনুযায়ী দল খেলতে পারেনি। প্রথম দুই কোয়ার্টারের পর থেকে খেলোয়াড় বেশি ভুল করেছিল। ভারত নি:সন্দেহে ভালো দল। তাদের বিপক্ষে নতুনভাবে শুরু করতে হবে। কৌশলগুলো মাঠে বাস্তবায়ন করতে হবে। অতীত ভুলে নতুন করে শুরু করতে হবে আমাদের।’

এদিকে এশিয়া কাপের মুকুট ফিরে পেতে মরিয়ে ভারত। আজকের ম্যাচে বাংলাদেশকে মোটেও হালকাভাবে নিচ্ছেনা টুর্নামেন্টে দারুণ শুরু করা ভারত। ভারতের কোচ সুয়োর্ড মারিনে বলেন, ‘আমরা ম্যাচ বাই ম্যাচ জিততে চাই। পাকিস্তানের বিপক্ষে বড় ব্যবধানে হারলেও বাংলাদেশের ঘুরে দাড়ানোর শক্তি রয়েছে। বাংলাদেশকে যদি আমরা দুর্বল ভাবি তাহলে সেটা অবশ্যই ভুল হবে।’

 

এমআর/টিকে

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি