ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ভালোবাসা দীর্ঘস্থায়ী করুন ৭ উপায়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৯, ২০ জুন ২০১৮ | আপডেট: ১০:৩২, ২১ জুন ২০১৮

নিজেদেরই কিছু ভুলে সঙ্গী আমাদের কাছ থেকে দূরে সরে যেতে পারে। অথবা নিজেদের কিছু ভুলেই সম্পর্কে চলে আসে তিক্ততা। আর এটি দূর করতে অনেকেই মনে করেন সম্পর্ক ভেঙে ফেলাই উত্তম। কিন্তু সম্পর্কচ্ছেদই সমস্যার সমাধান নয়। বরং আমাদের মধ্যে কিছুটা পরিবর্তন এবং আমাদের নিজেদের কিছু গুণই ফিরিয়ে দিতে পারে সম্পর্কের মধুরতা। সেইসঙ্গে সম্পর্ককে করতে পারে দীর্ঘস্থায়ী। চলুন জেনে নেওয়া যাক উপায়গুলো-

সঙ্গীর ছোটোখাটো বিষয় নজর

নারী ও পুরুষ দুজনেরই সাধারণত কাম্য থাকে সঙ্গী তার ছোটোখাটো ব্যাপারগুলোর দিকে নজর দিন। আর সে হিসেবে ছোট্ট কিছুর চাহিদাই পূরণ করুন। তাই সঙ্গীর এই ছোটোখাটো ব্যাপারগুলো নজর করার গুনটি সম্পর্কের জন্য বেশ সুখকর।

সঙ্গীকে বুঝার চেষ্টা

সঙ্গীর ভেতরের সত্যিকারের অবস্থা বুঝতে পারার ক্ষমতা সত্যিকার অর্থেই একটি সম্পর্ককে মধুর করে তোলে। সঙ্গী হয়তো রাগ দেখাচ্ছেন আপনার সঙ্গে। কিন্তু আপনি যদি তার রাগের পেছনের অভিমান বুঝতে পারার ক্ষমতা রাখেন তাহলে আপনি সঙ্গীকে অনেক খুশি রাখতে পারবেন। সেইসঙ্গে ধরে রাখতে পারবেন সম্পর্ককেও।

সঙ্গীকে গুরুত্ব দেওয়ার মনোভাব

সঙ্গীকে কখনো নিজের থেকে কোনও অংশে ছোটো ভাববেন না। যদি সঙ্গীকে প্রাপ্য গুরুত্ব ও সম্মান দিতে না পারেন তাহলে সেটি কোনও সম্পর্কের মধ্যেই পড়বে না। যদি সঙ্গীকে তার প্রাপ্য সম্মান ও গুরুত্ব দেওয়ার মনোভাব আপনার মধ্যে থাকে তবেই সম্পর্ক হবে দীর্ঘস্থায়ী।

কিছুটা কম্প্রোমাইজ করার মনোভাব

ভালোবাসার সম্পর্ক স্বাভাবিক হলে এতে স্বার্থপরতা থাকে না। তাই সবসময় নিজের চিন্তা না করে সঙ্গীর জন্য কিছুটা কম্প্রোমাইজ করার মনোভাব সম্পর্কে আনে মধুরতা।

সঙ্গীর পাশে সবসময় থাকার চেষ্টা

সঙ্গীর সুখে দুঃখে এবং তার বিপদে আপদে সবসময় পাশে থাকার বিষয়টি আপনার সঙ্গীর মনে প্রভাব ফেলবে অনেক। আপনার এই সাপোর্টটুকুই তাকে বিপদ থেকে উদ্ধারের আস্থা যোগাবে। এতে করে সম্পর্কে থাকবে মধুরতা ও সম্পর্ক হবে দীর্ঘস্থায়ী।

ইগোটাকে দূরে রাখুন

ঝগড়া হতেই পারে। কিন্তু তার ধরে রেখে নিজের ইগোটাকে প্রাধান্য দিলে সম্পর্কে শুধুমাত্র তিক্ততাই চলে আসবে। তাই ইগো নিজে নয় সম্পর্কের জন্য যিনি ভাবতে পারেন তিনিই সম্পর্ককে মধুর করে তুলতে পারেন।

নিজেকে সবসময় সঙ্গীর কাছে স্বচ্ছ রাখা

সন্দেহ একটি সুস্থ সুন্দর সম্পর্ককে মুহূর্তের মধ্যে নষ্ট করে দিতে পারে। তাই নিজেকে সব সময় সঙ্গীর কাছে স্বচ্ছ রাখার চেষ্টা করুন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি