ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ভালোবাসার সম্পর্ক ঠিক রাখতে …

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২২, ১১ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২১:১৯, ১১ ফেব্রুয়ারি ২০১৮

কয়েকদিন পরেই আসছে ভালোবাসার দিবস। যতই ব্যস্ততা থাকুক না কেন এই দিনে প্রিয় মানুষগুলো একত্রিত হওয়ার সুযোগ পায়। ভেঙে যাওয়া সম্পর্কও এই দিনে এসে জোড়া লেগে যায়। প্রিয় মানুষগুলোকে যেন কাছে আনিয়ে দেয়।

কিন্তু অনেক ক্ষেত্রেই কিছু সম্পর্ক যেন টিকে থাকতেই চায় না।  যতই চেষ্টা করুক না কেন কাছাকাছি আসতে বাধা পরে যায়। এর পিছনে বিভিন্ন কারণ অবশ্যই রয়েছে। তবে বদঅভ্যাসের কারণটা অন্যতম। দুজনের মধ্যে যদি কেউ একজন সবসময় বিরক্তিকর কাজ করে, সেই বিরক্তিকর কাজ অন্যজন দেখতে দেখতে তার মনে প্রতিকূল সৃষ্টি হয়। এতে সম্পর্ক আর টিকে থাকা সম্ভব হয় না।

তাই প্রেমিক-প্রেমিকাদের বিরক্তিকর বদঅভ্যাসগুলো ত্যাগ করা উচিত। যেসব বদঅভ্যাসগুলো ত্যাগ করা উচিত সেগুলো একুশে টিভি অনলাইনে তুলে দেওয়া হলো-

সাবেক প্রেমিক-প্রেমিকের কথা ত্যাগ করা  

অনেকেই বর্তমান ভালোবাসার মানুষটির সামনে বার বার সাবেক প্রেমিক-প্রেমিকের কথা বলার অভ্যাস আছে। এতে আপনার ভালোবাসার মানুষটি বিরক্তবোধ করে। কেননা সে ভাবতে পারে আপনার সাবেক প্রেমিক-প্রেমিকাকে এখনও ভালোবাসেন। তাই তার সামনে এসব কথা বলবেন না।

কথা না শোনা-

ভালোবাসার সম্পর্ক ঠিক রাখতে হলে প্রেমিক-প্রেমিকাকে উভয়কেই ভালো শ্রোতা হতে হবে। সে যা বলছে এবং যা করতে বলছে তা যদি আপনি না করেন তাহলে সে ভাবতে পারে আপনি তাকে এড়াতে চাইছেন। এতে আপনার কাছ থেকে সে সরে যাওয়ার চেষ্টা করবে। দূরত্বের সৃষ্টি হবে। তাই আপনি তার কথা শোনার চেষ্টা করবেন।

অতিরিক্ত খবরদারী না করা-

আপনার প্রেমিক-প্রেমিকা কি করছে, কি খাচ্ছেন, কোথায় যাচ্ছেন এসব প্রশ্ন করা অবশ্যই আপনার দায়িত্ব। তবে বাড়তি খবরদারী করতে যাবেন না। যেমন- তার সঙ্গে মিশা যাবে না, সেখানে যাওয়া যাবে না, তার সঙ্গে কথা বলা যাবে না এই ধরনের আচরণ করলে আপনার সম্পর্ক ভেঙে যাওয়ার সম্ভাবনা থাকবে। তাই কৌশলে চলুন এবং অতিরিক্ত খবরদারী করা বন্ধ করুন।

অন্যের সঙ্গে তুলনা করা-

আপনি সবসময় নিজের প্রেমিক-প্রেমিকার প্রশংসা করবেন। কখনই অন্যের প্রশংসা তার সামনে তুলে ধরবেন না। এতে সে খুব মন খারাপ করবে। এমনকি সে ভাববে তার ওপর ভালোবাসা উঠে গেছে। এতে সম্পর্ক ভেঙে যাবে। তাই অন্যের তুলনা করবেন না।

কথায় কথায় অতীত টেনে আনবেন না-

তুমি এই কাজটি করেছিলে, তুমি ওই কথাটা বলেছিলে এই ধরণের কথাবার্তা আপনার ভালোবাসার মানুষটির কাছে আপনাকে শুধু বিরক্তিকর হিসেবে উপস্থাপন করে। তাই কথায় কথায় অতীত টেনে এনে সম্পর্ক নষ্ট করবেন না।   

 /কেএনইউ/ এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি