ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ভাড়া দেওয়া হবে ব্রিটিশ পার্লামেন্টও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৩, ১৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৯:০১, ১৮ জানুয়ারি ২০১৮

ব্রিটেনের পার্লামেন্টের কয়েকটি ভবন বিয়ে, জন্মদিন বা অন্য কোনো সামাজিক অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়া হবে। এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। এছাড়া পার্লামেন্ট ভবনের রেস্তোরাঁগুলো জনসাধারণের জন্য খুলে দেওয়ারও পরিকল্পনা নেওয়া হয়েছে। পার্লামেন্ট সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের খাদ্য সরবরাহে নিয়োজিত ক্যাটারিং বিভাগকে বড় ধরনের লোকসানের হাত থেকে রক্ষায় ব্রিটিশ আইনপ্রণেতারা ২০১১ সালে এই পরিকল্পনা হাতে নেন। খবর দ্য ইন্ডিপেনডেন্টের।
চলতি মাসের শেষ দিক থেকে পার্লামেন্টের নিন্মকক্ষের ভবনে কয়েকটি হল রেস্তোরাঁ বা ব্যক্তিগত অনুষ্ঠানের জন্য খুলে দেওয়া হচ্ছে। ৮০ পাউন্ড দিয়ে যে কেউ এখানে এসে রাতের খাবার সেরে নিতে পারবেন। আরও কয়েকটি হলও ক্রমান্বয়ে ব্যবহার করা হবে বলে জানা গেছে।
ব্রিটিশ সরকারের একটি সূত্র বলছে, আইনপ্রণেতারা আগের চেয়ে অনেক বেশি স্বাস্থ্যকর জীবনযাপন এবং কর্মস্থলের বাইরে কঠোর দায়িত্ব পালনে অভ্যস্ত হয়ে উঠেছেন। এ কারণে পার্লামেন্টের ডাইনিং হলগুলোতে তারা নিয়মিত আনুষ্ঠানিক মধ্যাহ্নভোজ করতে পারছেন না।
এতে ডাইনিং বিল কমে গেছে। ফলে বছর শেষে বড় ধরনের লোকসানের পরিমাণ দাঁড়াচ্ছে।
স্বল্প পরিসরে পার্লামেন্ট ভাড়া নেওয়ার এ সুবিধা ২০১১ সাল থেকে চলছে। ক্ষমতাসীন টরি পার্টির প্রশাসনিক কমিটির চেয়ারম্যান স্যার পল ব্রেসফোর্ড বলেন, ২০১১ সাল থেকে ২০১৬ সালের মধ্যে ক্যাটারিং বিভাগের ব্যয় ৬০ লাখ থেকে কমিয়ে ৩০ লাখ পাউন্ডে নামিয়ে আনা হয়েছে। পরিকল্পনা অনুযায়ী, পার্লামেন্টের আরও কয়েকটি ভবন বিয়ে, জন্মদিন বা অন্যান্য অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়া হবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি