ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ভেনিজুয়েলায় প্রয়োজনে সামরিক হস্তক্ষেপ : ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৪, ১২ আগস্ট ২০১৭

ভেনিজুয়েলায় সংকট নিরসনে সামরিক হস্তক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, রাজনৈতিক সঙ্কটের কারণে লাতিন আমেরিকার দেশটির লোকজন ভোগছে এবং মরছে। সম্প্রতি গণভোট আয়োজনের পর উত্তপ্ত ভেনিজুয়েলা নিয়ে শুক্রবার এমন হুঁশিয়ারি দেন ট্রাম্প। খবর বিবিসির।

ভেনিজুয়েলায় আসনের দিক থেকে বিরোধী সংখ্যাগরিষ্ঠ সংসদের নির্বাহী ক্ষমতা কেড়ে নিতে সম্প্রতি আয়োজিত গণভোটের পর থেকে দেশজুড়ে বিক্ষোভ শুরু হয়। এতে কয়েকজন মারাও যান। পরিপ্রেক্ষিতে ট্রাম্পের সামরিক হস্তক্ষেপের অভিলাষকে ‘উন্মত্ততা’ বলেছে হুগো শাভেজের মৃত্যুর পর ভেনেজুয়েলার প্রেসিডেন্ট হওয়া বামপন্থী নেতা নিকোলা মাদুরোর প্রশাসন।


শুক্রবার গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে মার্কিন প্রেসিডেন্ট বলেন, লোকজন কষ্টের মধ্যে আছে এবং মারা যাচ্ছে। ভেনিজুয়েলার জন্য আমাদের হাতে অনেক অপশন আছে। এর মধ্যে প্রয়োজনে সামরিক হস্তক্ষেপের বিষয়টিও বিবেচনাধীন আছে।


গণতন্ত্রবিরোধীকে আন্দোলনের মুখে পড়া মাদুরোকে একনায়ক বলে ঘোষণা দিয়েছে মার্কিন প্রশাসন। সেই সঙ্গে দেশটির ওপর অবরোধও আরোপ করা হয়েছে।


ট্রাম্পের ওই বক্তব্যকে ‘উন্মত্ত আচরণ’ বলে মন্তব্য করেছেন ভেনেজুয়েলার প্রতিরক্ষামন্ত্রী ভ্লাদিমির পাদ্রিনো।মার্কিন প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়েছে, শুক্রবার ট্রাম্পের সঙ্গে ফোনালাপের একটি অনুরোধ জানিয়েছেন নিকোলা মাদুরো, যেটিকে দৃশ্যত নাকচ করে দেওয়া হবে।হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়েছে, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হলেই ট্রাম্প ভেনেজুয়েলার প্রেসিডেন্টের সঙ্গে কথা বলবেন।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি