ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ভেনেজুয়েলায় কারাগারে অভিযানে নিহত ৩৭

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৬, ১৭ আগস্ট ২০১৭ | আপডেট: ১৫:২৭, ১৭ আগস্ট ২০১৭

ভেনেজুয়েলায় দক্ষিণাঞ্চলীয় একটি কারাগারে নিরাপত্তা বাহিনীর অভিযানে ৩৭ জন কয়েদি নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৪ জন নিরাপত্তা রক্ষী। আমাজোনাস রাজ্যের রাজধানী পুয়ের্তো আয়াকুচোর একটি কারাগারে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার জন্য অভিযান চালানো হলে এ ঘটনা ঘটে বলে বুধবার জানিয়েছেন রাজ্যটির গভর্নর লিবোরিও গুয়ারুলা। খবর রয়টার্সের।  


স্থানীয় সময় মঙ্গলবার মধ্যরাতে এই অভিযান চলার সময় বেশ কয়েক ঘন্টা ধরে গুলির শব্দ শুনেছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এটি হত্যাযজ্ঞ হিসেবে আখ্যা দিয়েছেন গভর্নর গুয়ারুলা। এক সাক্ষাৎকারে তিনি বলেন, মর্গে লাশ উপচে পড়েছে।


পুয়ের্তো আয়াকুচোর সিটি কর্পোরেশনের সদস্য হোসে মেজিয়াস বলেছেন, সরকার কারাগারটিতে নিয়ন্ত্রণ পুনঃপ্রতিষ্ঠার চেষ্টা করেছিল, কিন্তু কয়েদিরা হামলা চালায়। এসময় এ হতাহতের ঘটনা ঘটে।


দেশটির রাষ্ট্রীয় কৌসুলী কারাগারে ৩৭ জন নিহত হওয়ার ঘটনা তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন। কারা-পর্যবেক্ষক গোষ্ঠী অ্যা উইন্ডো টু ফ্রিডম ও ভেনেজুয়েলা প্রিজন অবজারভেটরি জানিয়েছে, নিহতদের সবাই কারাবন্দি।


দাঙ্গার সময় কারাগারটিতে মোট ১০৫ জন বন্দি ছিল বলে জানিয়েছে বিবিসি।উত্তর আমেরিকার দেশ ভেনিজুয়েলার কারাগারে দাঙ্গার ঘটনা এটাই প্রথম নয়। কিছুদিন পরপরই এ ধরনের ঘটনা ঘটে এখানে।
//এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি