ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

আজ শপথ

মন্ত্রী হওয়ার ডাক পেয়েছেন চার জন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৩, ১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১১:১২, ২ জানুয়ারি ২০১৮

মন্ত্রিসভায় রদবদল হচ্ছে। বঙ্গভবনে ডাক পেয়েছেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের এমপি একেএম শাহজাহান কামাল, রাজবাড়ীর এমপি কাজী কেরামত আলী ও বেসিসের সভাপতি মোস্তফা জব্বারও মন্ত্রিসভায় যুক্ত হচ্ছেন। মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দকে আজ বঙ্গভবনে থাকতে বলা হয়েছে। প্রধানমন্ত্রী কার্যালয়ের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মুহাম্মদ ছায়েদুল হকের মৃত্যুর পর ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী পদটি শূন্য রয়েছে।

মন্ত্রিসভায় রদবদল প্রসঙ্গে জানতে চাইলে প্রধানমন্ত্রী কার্যালয়ের এক কর্মকর্তা বলেন, দলের সিনিয়র, ত্যাগী ও বেশ কয়েকজন তৃণমূলের পরিচ্ছন্ন নেতাকে মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করা হবে। প্রতিমন্ত্রী ও পূর্ণমন্ত্রীসহ কমপক্ষে ছয় জন মন্ত্রিসভায় যুক্ত হবেন। ওই কর্মকর্তা আরও জানান, বর্তমান মন্ত্রিসভায় রয়েছেন, এমন দুজন প্রতিমন্ত্রীকে পূর্ণমন্ত্রী করা হবে। এছাড়া তথ্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ বেশ কয়েকটি মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী নিয়োগ দেওয়া হবে।

উল্লেখ্য, বর্তমানে সরকারের মন্ত্রিসভার সদস্য ৪৯ জন। এরমধ্যে প্রধানমন্ত্রীসহ ৩১ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও দুজন উপমন্ত্রী। এছাড়া মন্ত্রীর পদমর্যাদায় পাঁচ জন উপদেষ্টা ও একজন বিশেষ দূত রয়েছেন। এর আগে ২০১৪ সালের ১২ জানুয়ারি বর্তমান সরকার গঠন করা হয়। সর্বশেষ ২০১৫ সালের ১৪ জুলাই একদফা মন্ত্রিসভায় রদবদল হয়। এরপর দু’একজন মন্ত্রীর দফতর পরিবর্তন হয়েছে।

 কেআই/এসএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি