ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

মা মাটি মানুষের নামে সিন্ডিকেট চলছে: মোদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৫, ১৬ জুলাই ২০১৮

মেদিনীপুরের সভায় ‘সিন্ডিকেট রাজ’ নিয়ে এ রাজ্যের শাসক দলের দিকে আঙুল তুললেন নরেন্দ্র মোদি। মোদির বক্তব্যের একটা বড় অংশ জুড়েই ছিল এই ‘সিন্ডিকেট রাজ’ প্রসঙ্গ। তার কথায়, “জনমজুর থেকে সাধারণ কৃষক সবার রোজগারের টাকা ছিনিয়ে নিয়ে যাচ্ছে সিন্ডিকেট। ইট-বালি-সিমেন্ট কোথা থেকে নেবেন তাও ঠিক করে দিচ্ছে সিন্ডিকেট।” এমনকী তৃণমূলের ভোটব্যাঙ্ক বাড়াতেও সিন্ডিকেটকে ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ প্রধানমন্ত্রীর। মোদি বলেন, মা-মাটি ও মানুষের নামে সিন্ডিকেট করা হচ্ছে।  

সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে খোঁচা দিয়ে আজ বক্তৃতা শুরু করেন প্রধানমন্ত্রী। প্রবল বৃষ্টির মধ্যেই কলাইকুন্ডায় বায়ুসেনা ঘাঁটিতে নামেন তিনি। সেখান থেকে হেলিকপ্টারে মেদিনীপুর শহরে। হেলিপ্যাড থেকে সড়কপথে পৌঁছন কলেজ গ্রাউন্ডের সভা ময়দানে। গোটা রাস্তা জুড়েই থিকথিক করছিল তৃণমূলের ২১ জুলাই-এর ব্যানার-ফেস্টুন। মমতার বড় বড় ছবি। সেটাকেই কটাক্ষ করে মোদি বলেন, “আমাকে স্বাগত জানানোর জন্য মমতাদিদিকে অসংখ্য ধন্যবাদ।”

কেন্দ্রীয় সরকার ফসলের সহায়ক মূল্য বাড়ানোর জন্য আজ প্রধানমন্ত্রীকে সম্বর্ধনা দিল রাজ্য বিজেপি। এই সভার নাম দেওয়া হয়েছে ‘কৃষক কল্যাণ সভা’।

মোদির বক্তৃতার শুরুতেই সভাস্থলে দুর্ঘটনা ঘটে, কিছুটা বিশৃঙ্খলা তৈরি হয় আজ। প্যান্ডেল বেয়ে উপরে উঠে পড়েছিলেন সভা শুনতে আসা অনেকে। সেই চাপে ভেঙে পড়ে প্যান্ডেলের একটা দিক। এতে আহত হয়েছেন অন্তত ২৫ জন। কয়েক জনকে হাসপাতালেও নিয়ে যেতে হয়েছে। সভার শেষে আহতদের দেখতে মেদিনীপুর মেডিক্যাল কলেজে যান প্রধানমন্ত্রী।

তথ্যসূত্র: আনন্দবাজার।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি