ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মা হওয়ার পর টেনিসে ফেরার প্রত্যয় সানিয়া মির্জার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৮, ৬ মে ২০১৮ | আপডেট: ২০:৫৩, ৬ মে ২০১৮

কয়েকমাস পরেই সানিয়া মির্জা-শোয়েব মালিকের সংসারে নতুন অতিথি আসছে। আপাতত সেই আনন্দেই মশগুল ভারত ও পাকিস্তানের সমর্থকরা। তবে মাতৃত্বের পর সানিয়া কি আগের মতো টেনিস কোর্ট মাতাতে পারবেন কিনা এটিই এখন তার ভক্তদের ভাবনাজুড়ে। তবে সানিয়া মির্জা মা হওয়ার পর ফের টেনিসে ফেরার প্রত্যয় ব্যক্ত করেছেন। জানিয়েছেন ২০২০ বিশ্বকাপ অলিম্পিকে অংশ নিতে চান তিনি।

আইএএনএসকে দেওয়া সাক্ষাৎকারে ৩১ বছর বয়সী এ সুদর্শনী জানিয়ে দিলেন, জানি না ডেলিভারির পর কোন অবস্থায় থাকব। আশা করছি, সফলভাবে ফিরতে পারব।  সানিয়া আরও জানিয়েছেন, গর্ভবতী হওয়াটা একজন নারীর জন্য ঈশ্বরের সবচেয়ে বড় উপহার। অনুভব করার ক্ষমতা শব্দে প্রকাশ করা মুশকিল।

সানিয়া জানালেন, আমি অবশ্যই ফিরে আসতে চাই। আমার কাছে ওটাই বেশি গুরুত্বপূর্ণ। আপাতত আমি সন্তানের কথা এবং পরিবারের কথা ভাবছি। কিন্তু খেলায় ফিরে এসে আমি সন্তানের কাছে একটা উদাহরণ তৈরি করতে চাই যে, মাতৃত্বের জন্য নিজের স্বপ্নের জলাঞ্জলি দেয়া উচিত নয়।’ সানিয়া বলেন, ‘২০২০ টোকিও অলিম্পিক এখনও অনেক দূরে। জানি না জীবন কোন সময় কী বয়ে নিয়ে আসবে। কিন্তু এই পরিস্থিতিতে মনে হচ্ছে খেলতে পারব।’

নিজের গর্ভাবস্থা নিয়ে কথা বলতে গিয়ে সানিয়া আরও জানান, দুবাইতে আমরা ছিলাম পরিবারের সঙ্গে। সেই সময় শোয়েব একটা ম্যাচ সদ্য শেষ করেছিল। তাকে যখন বিষয়টা জানাই, ও ভীষণ উত্তেজিত হয়ে পড়েছিল। কয়েকসপ্তাহ পরে হায়দরাবাদে ফিরে স্ক্যান করেছিলাম।

সানিয়া বলেন, ভীষণ আবেগি হয়ে পড়েছিলাম। একজন অ্যাথলিট হিসেবে শরীরের সব খেয়াল রাখতে হয় আমাকে। চোট আঘাত কিংবা শারীরিক অবস্থার উন্নতি ঘটানোর জন্য সবকিছু খেয়াল রাখতে হয়। কিন্তু কখনই ভাবিনি শরীরের মধ্যে অন্য কেউ বড় হয়ে উঠবে।

সন্তান হওয়ার পরেও টেনিস কোর্টে ফিরে এসেছেন কিম ক্লিস্টার্স। ক্যারিয়ারের মধ্য গগনে থাকার সময়ে গর্ভবতী হয়ে সরতে হয়েছিল বেলারুশের তারকা আজারেঙ্কাকে। গর্ভে সন্তান নিয়েই গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন সেরেনা উইলিয়ামস। সানিয়া কি পারবেন সফল প্রত্যাবর্তন ঘটাতে, সেটাই এখন দেখার।

 সূত্র : জিওটিভি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি