ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

‘মাঠ পর্যায়ের বেশিরভাগ পুলিশ অমানবিক অাচরণ করেন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৮, ১৭ মার্চ ২০১৮

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এবং একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী ও প্রধান সম্পাদক মঞ্জুরুল অাহসান বুলবুল বলেছেন, মাঠ পর্যায়ে যেসব পুলিশ সদস্য কাজ করেন তাদের বেশিরভাগই মানুষের সঙ্গে অমানবিক অাচরণ করেন। তারা ইউনিফর্ম পরার পর নিজেদেরকে সব কিছুর ধরা ছোঁয়ার বাইরে মনে করেন। অাজ শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বরিশালে ডিবিসি টেলিভিশনের ক্যামেরা পারসন সুমন হাসানের ওপর পুলিশি নির্যাতনের প্রতিবাদে এ মানববন্ধনের অায়োজন করে বরিশাল বিভাগ সাংবাদিক কল্যাণ সমিতি।

প্রধান অতিথির বক্তৃতায় মঞ্জুরুল অাহসান বুলবুল বলেন, বরিশালে সাংবাদিক সুমন হাসানের ওপর পুলিশ যে নির্যাতন চালিয়েছে তার দায়ভার বরিশালের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এড়াতে পারেন না। এতে অবশ্যই তাদের ইঙ্গিত রয়েছে। তাকে যেভাবে বন্দি করে নির্যাতন চালানো হয়েছে তাতে বুঝা যায় এ ঘটনা পরিকল্পিত।

 
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, পুলিশে ছুঁলে অাঠারো ঘা এ ধারণা থেকে পুলিশকে বেরিয়ে অাসতে হবে। কিন্তু অামরা মনে করি ঢাকায় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমাবেশে যেসব সিদ্ধান্ত হয় তা মাঠ পর্যায়ে পুলিশের কানে পৌঁছায় না।

মঞ্জুরুল অাহসান বুলবুল আরও বলেন, সুমন হাসানের ওপর হামলার ঘটনায় যে তদন্ত কমিটি করা হয়েছে, সেই কমিটিতে সাংবাদিক প্রতিনিধি রাখতে হবে। অামাদের দেশে অপকর্ম করেও পুলিশ, বিচার করেও পুলিশ, তা হতে পারে না। তদন্ত কমিটিতে অবশ্যই বরিশালের সাংবাদিক প্রতিনিধি ও জাতীয় পর্যায়ের সাংবাদিক প্রতিনিধি রাখতে হবে।

মঞ্জুরুল অাহসান বুলবুল এ সময় অাশাবাদ ব্যক্ত করে বলেন, অামার বিশ্বাস পুলিশ প্রধান বরিশাল পরিদর্শনে যাবেন। সেখানে নাগরিক সমাজের সঙ্গে, সাংবাদিকদের সঙ্গে কথা বলে দোষী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।

সাংবাদিকদের ঐক্যের প্রতি ইঙ্গিত করে সাংবাদিক নেতা মঞ্জুরুল অাহসান বুলবুল বলেন, সুমন হাসানের প্রতি পুলিশি হামলার ঘটনায় বিভিন্ন ব্যানারে প্রতিবাদ হচ্ছে। কিন্তু দাবি এক, অাওয়াজ এক।

উল্লেখ্য, সম্প্রতি বরিশালে কর্মরত ডিবিসি নিউজের ক্যামেরা পারসন সুমন হাসানের ওপর পুলিশের হামলার ঘটনায় দেশব্যাপী সাংবাদিক ও সাধারণ মানুষের মাঝে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে।

এএ/এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি