ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মাত্র ৩ টাকায় ডিম!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৬, ৮ অক্টোবর ২০১৭ | আপডেট: ১২:০১, ১৩ অক্টোবর ২০১৭

অবিশ্বাস্য হলেও সত্য প্রতি পিস ডিমের দাম মাত্র ৩ টাকা। সে হিসেবে ১ হালি ডিমের দাম পড়বে মাত্র ১২ টাকা। এই সুযোগ অন্য কোথাও না; শুধু রাজধানীতে। আগামী ১৩ অক্টোবর দিনব্যাপী এ দামে ডিম কেনার সুযোগ থাকবে।

ডিমপ্রিয় মানুষের জন্য এ সুযোগ তৈরি করে দিয়েছে প্রাণিসম্পদ অধিদপ্তর। আগামী ১৩ অক্টোবর ‘বিশ্ব ডিম দিবস’ উপলক্ষ্যে ফার্মগেটে খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গণে দিনব্যাপী এক মেলার আয়োজন করা হয়েছে। আর ওই মেলাতেই থাকছে সুবর্ণ এ সুযোগ।

মেলা সকাল ১০টা থেকে শুরু হবে। চলবে দুপুর ১টা পর্যন্ত। একজন ভোক্তা মেলায় সর্বোচ্চ ৯০টি ডিম কিনতে পারবেন। বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল এবং সরকারের প্রাণিসম্পদ অধিদপ্তর যৌথভাবে এ মেলার আয়োজন করেছে।

জানা গেছে, এ মেলায় বাজার দরের চেয়ে অর্ধেকেরও কম দামে ডিম বিক্রি করা হবে। অর্থাৎ বাজারে যে ডিম প্রতি পিস ৮ টাকা করে বিক্রি হয়, সেটি মেলায় বিক্রি হবে প্রতি পিস ৩ টাকা করে।

প্রাণিসম্পদ অধিদপ্তর সূত্র জানায়, মেলায় বড় বড় পোল্ট্রি ফার্ম, ডিম উৎপাদনকারী প্রতিষ্ঠান, ডিম দিয়ে নানা ধরনের খাবার প্রস্তুতকারক কোম্পানিগুলো অংশ নেবে। এছাড়া ইদানিং অর্গানিক ডিম উৎপাদনের প্রবণতা বেড়েছে। এসব প্রতিষ্ঠানও মেলায় অংশ নেবে।

এ উপলক্ষে দিনব্যাপী একাধিক সেমিনারের আয়োজন করা হয়েছে। এগুলোতে ডিমের গুণাগুণ, ডিম উৎপাদনের সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরা হবে। শুধু ঢাকায় নয়, দেশব্যাপী ডিম দিবস পালিত হবে। এই উপলক্ষে র‍্যালি, সভা-সেমিনার অনুষ্ঠিত হবে। জেলাপর্যায়েও প্রদর্শনীর আয়োজন করা হবে।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি