ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মাদকের পৃষ্ঠপোষক ও গডফাদারদের মৃত্যুদণ্ডে আইন আসছে: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৭, ২০ জুন ২০১৮

মাদক ব্যবসার পৃষ্ঠপোষক ও গডফাদারদের আইনের আওতায় আনতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন সংশোধন করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংশোধনী আইনে মাদক ব্যবসায় পৃষ্ঠপোষক ও মাদকের গডফাদারসহ মাদক সিন্ডিকেটের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রাখার প্রস্তাব করা হবে বলে সংসদে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

আজ বুধবার জাতীয় সংসদে স্বতন্ত্র সাংসদ রুস্তম আলী ফরাজীর করা এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা জানান। বিদ্যমান আইনে মাদকের মাস্টারমাইন্ডরা আইনের ফাঁক গলে বেরিয়ে যায় জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-১৯৯০ অনুযায়ী মাদক অপরাধীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড রয়েছে। তবে বিদ্যমান আইনে কোনো ব্যক্তির দখলে বা কর্তৃত্বে বা অধিকারে মাদকদ্রব্য পাওয়া না গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সুযোগ কম। এতে মাদক ব্যবসায় জড়িত মাস্টারমাইন্ডরা সহজেই পার পেয়ে যাচ্ছে।‘

‘তাই মাদক ব্যবসায় পৃষ্ঠপোষকতাকারী ও মাদকের গডফাদারসহ মাদক সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগের লক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ প্রণয়ন করা হচ্ছে। সংশোধিত আইনে মাদক ব্যবসায় পৃষ্ঠপোষক ও মাদকের গডফাদারসহ মাদক সিন্ডিকেটের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রাখার প্রস্তাব করা হবে‘, যোগ করেন প্রধানমন্ত্রী।

সদ্য পরিচালিত মাদক বিরোধী অভিযান প্রসঙ্গে সংসদ নেতা বলেন, মাদকের আগ্রাসন প্রতিরোধে চোরাকারবারি, মাদক ব্যবসায়ী ও সিন্ডিকেটের বিরুদ্ধে সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। মাদক-সংশ্লিষ্ট অপরাধীদের বিরুদ্ধে নিয়মিত অভিযানের পাশাপাশি বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। যানবাহন ও মাদক স্পটগুলোতে তল্লাশি অভিযান চলছে। পুলিশ ও র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাদক নির্মূলে সাড়াশি অভিযান চালাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তারা মাদকের মতো ভয়াবহ ও ক্ষতিকর উপাদান নিয়ন্ত্রণে দিনরাত কাজ করে যাচ্ছে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি