ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মাদ্রাসা শিক্ষা যুগোপযোগী হচ্ছে : শিক্ষা প্রতিমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩০, ২৪ এপ্রিল ২০১৮

সরকার মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা আধুনিকায়ন ও যুগোপযোগী করতে কাজ করছে বলে জানিয়েছেন শিক্ষাপ্রতিমন্ত্রী কাজী কেরামত আলী।
তিনি বলেন বর্তমান সরকার  মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে গতানুগতিক থেকে বের করে আধুনিক ও বিজ্ঞান শিক্ষায় শিক্ষিত করে তুলতে কাজ করছে।
আজ মঙ্গলবার রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে এসডিজি-৪ এর লক্ষ্য অর্জনে শিক্ষার গুণগতমান উন্নয়নে মাদ্রাসার উন্নত ভৌত অবঠামোর ভূমিকা শীর্ষক এক কর্মশালা তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, মাদ্রাসায় পড়ালেখা করলে শুধু হুজুর হয় এই ধারণা এখন পরিবর্তন হয়েছে। এখন মাদ্রাসায় পড়ে অনেকেই ভালো কিছু করছে।
বর্তমান সরকার  মাদ্রাসার শিক্ষার গুণগত মান ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়নে কাজ অনেক কাজ করছে। ইতোমধ্যে হাজারের অধিক পাকা অবকাঠামো নির্মাণ করেছে।
মাদ্রাসার শিক্ষার্থী যাতে জঙ্গিবাদে জড়িত না হয় এজন্য শিক্ষকদের সচেতনভাবে কাজ করতে হবে। শিক্ষার্থীদের ইসলামের  সঠিক শিক্ষা নিশ্চিত করতে হবে। সঙ্গে সঙ্গে দুনিয়াবি শিক্ষা দিতে হবে।
তিনি বলেন, অধুনিক শিক্ষায় শিক্ষার্থীদের শিক্ষিত করে গড়ে তুলতে। প্রতিটি মাদ্রাসায় একটি করে কম্পিউটার ল্যাবের ব্যবস্থা করা হবে।
মাদ্রাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক বিল্লাল হোসেনের সভাপতিত্বে কর্মশালায় আরও উপস্থিত ছিলেন শিক্ষা সচিব মো. আলমগীর, অতিরিক্ত সচিব একেএম জাকির হোসেন, অতিরিক্ত সচিব রওনক মাহমুদ প্রমুখ।
/এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি