ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকে শিক্ষক নিয়োগ পিএসসির মাধ্যমে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪০, ১৫ মার্চ ২০১৮ | আপডেট: ১১:৪৪, ১৫ মার্চ ২০১৮

যেসব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান সরকারি সুযোগ-সুবিধার আওতায় আসবে, সেগুলোতে শিক্ষক হতে হলে সরকারি কর্মকমিশন (পাবলিক সার্ভিস কমিশন-পিএসসি) পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হতে হবে। অন্যথায় প্রতিষ্ঠান সরকারি সুযোগ-সুবিধা পেলেও শিক্ষকরা পাবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন অভিমত দিয়েছেন।
বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের জরুরি সভায় তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত দলটির একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।
সভাসূত্র জানায়, জরুরি ওই সভায় শিক্ষা, রাজনীতি, অর্থনীতিসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় উঠে আসে। সেগুলোর বিষয়ে প্রধানমন্ত্রী স্পষ্ট অভিমত ব্যক্ত করেন। এগুলোর মধ্যে শিক্ষকদের বিভিন্ন সুযোগ-সুবিধা সংক্রান্ত আন্দোলনের বিষয়টি সভার আলোচনা আসলে প্রধানমন্ত্রী বলেন, সামনে নির্বাচন এই ভয়-ভীতি দেখিয়ে অযৌক্তিক দাবি আদায় করা যাবে না। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের শিক্ষকদের সরকারি সুযোগ-সুবিধা পেতে হলে পিএসসির মাধ্যমে নিয়োগ পেতে হবে।
আগামী ২২ মার্চ বাংলাদেশের উন্নয়নশীল দেশে প্রবেশ করার ঘোষণা আসছে। এই উপলক্ষে সরকারের সবগুলো মন্ত্রণালয় ও সেক্টরের যাতে নানা আয়োজন থাকে সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। বলা হয়েছে, এটা যেহেতু সরকারের অর্জন তাই দলের চেয়ে সরকারের নানা আয়োজন থাকা উচিত।
আসন্ন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন নির্বাচন নিয়ে আওয়ামীপন্থী প্যানেলের পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দেন শেখ হাসিনা। তিনি বলেন, অতীতে আমাদের ভুল ছিল, আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করতে পারিনি। আসন্ন এই নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে প্যানেলের পক্ষে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি