ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

মার্কিন কংগ্রেসে যাচ্ছে রোহিঙ্গা নির্যাতনের চিত্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১০, ১৮ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৬:১১, ১৮ নভেম্বর ২০১৭

রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সেনাবাহিনীর চালানো নির্যাতনের সব চিত্র কংগ্রেসে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন মার্কিন প্রতিনিধিরা। শনিবার কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তারা।

প্রতিনিধিরা জানান, রোহিঙ্গাদের সঙ্গে আলাপ করে নির্যাতনের নানা তথ্য পাওয়া গেছে। বাংলাদেশ সফর শেষে তারা মিয়ানমারে যাবেন। ওখান থেকেও তথ্য সংগ্রহ করে দেশে ফিরে তা কংগ্রেসে জানানো হবে।
শনিবার বেলা ১১টার কিছু পরে আমেরিকার ১০ সদস্যের প্রতিনিধি দল কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছে। এদের মধ্যে দুইজন সিনেটর ও তিনজন কংগ্রেসম্যান রয়েছেন। সঙ্গে ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট। তারা রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন। এরপর সকালে কক্সবাজার আসেন। এরপর যান কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে। সেখানে অবস্থানরত রোহিঙ্গাদের সঙ্গে আলাপ করেন তারা। শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রতিনিধিদলে থাকা দুই সিনেটর ও তিন কংগ্রেসম্যান।

এদিকে, চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই এবং জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনোরও শনিবার ঢাকায় আসার কথা। এ ছাড়া রোববার বাংলাদেশ সফরে আসছেন জার্মানির পররাষ্ট্রমন্ত্রী সিগমার গাব্রিয়েল, সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী মারগট ওয়ালস্ট্রম, ইইউ`র নিরাপত্তা ও পররাষ্ট্রনীতি বিষয়ক উচ্চ প্রতিনিধি ফেডেরিকা মোঘারিনি।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি