ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

‘মার্চের মধ্যে ছাত্রলীগের কাউন্সিল করতে নির্দেশ প্রধানমন্ত্রীর’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৫, ৬ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৩:০৯, ৬ জানুয়ারি ২০১৮

আগামী মার্চের মধ্যে ছাত্রলীগের কাউন্সিল শেষ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক র‌্যালি পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে আমার আলোচনা হয়েছে তিনি নির্দেশ নিয়েছেন আগামী স্বাধীনতার মাসে ছাত্রলীগের জাতীয় সম্মেলন করতে। এখন তোমাদের দায়িত্ব দিন তারিখ নির্ধারণ করা।

তিনি আরও বলেন, ২০১৮সাল নির্বাচনের বছর। জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সরকারের উন্নয়নের বার্তা জনগণের কাছে পৌঁছে দিতে হবে।
ছাত্রলীগকে সর্তক করে তিনি বলেন, তোমাদের কিছু অকর্মের কারণে দেশের উন্নয়ন কর্ম যাতে ম্লান না হয় সেদিকে লক্ষ রাখতে হবে।
কোনো ছাত্রলীগ কর্মী অপরাধ বা অন্যায় কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, বিএনপির রাজনীতির নামে দেশের সম্পদ নষ্ট করাই তাদের কাজ। দেশের জনগণ বিগত সময় যেমন তাদের প্রত্যাখ্যান করেছে, আগামীতেও তাদের জনগণ প্রত্যাখ্যান করবে।
ওবায়দুল কাদের বলেন, দেশ ও জনগণের প্রয়োজনে অঙ্কুরিত বীজ বাংলাদেশ ছাত্রলীগ, শিক্ষা, শান্তি আর প্রগতির মশাল নিয়ে জাতীয় সব সঙ্কটে, সংগ্রামে ও সম্ভাবনায় গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সব সময় সাহসী সন্তানদের নিয়ে দেশ ও জাতির কল্যাণে এগিয়ে চলেছে। জন্মলগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, পাকিস্তানি স্বৈরশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলনের ছয় দশকের সবচেয়ে সফল সাহসী সারথী বাংলাদেশ ছাত্রলীগ।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসাইনসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

টিআর/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি