ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মার্সেলো-মার্কোর গোলে রিয়ালের রবিবাসরীয় জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৯, ২৬ এপ্রিল ২০১৮ | আপডেট: ১০:৪২, ২৬ এপ্রিল ২০১৮

ইউরোপ সেরা প্রতিযোগিতায় টানা ১১ ম্যাচে গোল করার পর আলিয়াঞ্জ অ্যারেনায় জালের দেখা পাননি ক্রিস্টিয়ানো রোনালদো। তবে মার্সেলো ও মার্কো আসেনসিওর লক্ষ্যভেদে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার পথে কিছুটা এগিয়ে রইলো টানা দু’বারের চ্যাম্পিয়নরা।  

বুধবার রাতে বাভারিয়ানদের কোনো ছাড় না দিয়েই ২-১ গোলে বরিবাসরীয় জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল। চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের বিপক্ষে এই নিয়ে টানা পাঁচ ম্যাচ হারল বায়ার্ন।

ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় বায়ার্ন। কার্ভাহালের ভুলে লেভেন্ডোস্কির পায়ে যায় বল। সেখানে থেকে এই পোলিশ স্ট্রাইকারের ক্রস ডিবক্সে থাকা মুলারের সামান্য কাছ দিয়ে চলে যায়।

এরপর বেশ কিছুক্ষণ ধরে চলা এলোমেলো ফুটবলের মাঝে ১০ম মিনিটে একটা ধাক্কা খায় বায়ার্ন। চোট পেয়ে মাঠ ছাড়েন আরিয়েন রবেন, বদলি নামেন থিয়াগো আলকান্তারা।

ম্যাচের ২৮তম মিনিটে জসুয়া কিমিচের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। হামেস রোদ্রিগেজের কাছ থেকে বল পেয়ে ডান প্রান্ত থেকে আড়াআড়ি শটে বল জাড়িয়ে জড়িয়ে দেন এই রাইটব্যাক।

ম্যাচের ৩৬তম মিনিটে বোয়েটেং ইনজুরিত পড়লে আবারো খেলোয়াড় বদল করতে বাধ্য হয় বায়ার্ন। ম্যাচের অর্ধেক না যেতেই দুইটা খেলোয়াড় পরিবর্তন করে মনস্তাত্বিক দিক দিয়ে কিছুটা পিছিয়ে পড়ে হেইঙ্কেসের দল। সেই সুযোগে প্রথমার্ধের একদম অন্তিম মুহূর্তে ডিবক্সের বাইরে থেকে দূরপাল্লার অসাধারণ শটে গোল করে রিয়ালকে ম্যাচে ফেরান মার্সেলো।

বিরতির পরপরি ইস্কোর পরিবর্তে আসেনসিওকে মাঠে নামান কোচ জিনেদিন জিদান। আর তাতেই বাজিমাত করে ফেলে রিয়াল। তারা। তার সুফলও পায় ৫৭ মিনিটে। মার্কো আসেনসিওর গোলে তখনই যে এগিয়ে যায় সফরকারীরা। অবশ্য এতে রিয়াল সমর্থকরা ‘ধন্যবাদ’ দিতেই পারেন রাফিনহাকে। ব্রাজিলিয়ান এই লেফটব্যাকের ভুলেই তো গোল হজম করেছে বায়ার্ন। ফাঁকা রক্ষণে রাফিনহা দেন ভুল পাস, তাতে বল পেয়ে যান লুকাস ভাসকেস। এই উইঙ্গারের পাস ধরে প্লেসিং শটে বল জালে জাড়তে কোনও সমস্যাই হয়নি আসেনসিওর। ম্যাচের ৬৯তম মিনিটে রিবেরির শট গোলবারের সামান্য বাইরে দিয়ে চলে গেলে গোলবঞ্চিত হয় বাভারিয়ানরা। ফলে ভাগ্য বদলালো না বায়ার্ন মিউনিখের। এক বছর আগের চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের মতো এবারও রিয়াল মাদ্রিদের আঘাতের ক্ষত নিয়ে মাঠ ছাড়তে হলো জার্মান ক্লাবটিকে। বিপরীতে শ্রেষ্ঠত্বের পতাকা ওড়িয়ে রিয়াল এগিয়ে গেল ফাইনালের পথে।

প্রতিপক্ষের মাঠে ২ গোল দিয়ে আসায় ফাইনালে ওঠার পথে সুবিধাজনক জায়গায় থেকে দ্বিতীয় লেগে নামবে রিয়াল। বড় কোনও অঘটন না ঘটলে টানা তৃতীয়বারের মতো ফাইনালে ওঠার পথে জিনেদিন জিদানের দল।

আগামী মঙ্গলবার রিয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে হবে ফিরতি পর্ব।

সূত্র: গোল ডটকম

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি