ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মালয়েশিয়ায় জুনের মধ্যেই বৈধ হওয়ার তাগিদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২১:২৩, ২১ ফেব্রুয়ারি ২০১৮

মালয়েশিয়ায় কর্মরত ই-কার্ড হোল্ডারধারী বিদেশী কর্মীদের রিহায়ারিং বা বৈধ করণ প্রক্রিয়ায় সহায়তা করার জন্য তিনটি বেসরকারি প্রতিষ্ঠানকে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির অভিবাসন বিভাগ।

মালয়েশিয়া অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মুস্তফার আলী জানান, ইন্দোনেশিয়ার কর্মীদের পরিচালনা করবে ইন্টারন্যাশনাল মার্কেটিং এন্ড নেট রিসোর্সেস এসডিএন বিএসডি (ইমান), মিয়ানমারের কর্মীদের জন্য সয়ারিকাট বুকতি মেগা এসডিএন বিএসডি এবং বাকি দেশেগুলোর কর্মীদের পরিচালনা করবে কনসর্টিম পিএমএফ।

দেশটির অভিবাসন বিভাগের তথ্য মতে, ই-কার্ড হোল্ডারধারী কর্মীদের চলতি বছরের ৩০ জুনের মধ্যেই বৈধকরণ পক্রিয়া সম্পন্ন করতে হবে। মুস্তফার আরও যোগ করেন যে, অবৈধ পথে প্রবেশকারী অবৈধ কর্মীদের জন্য গত বছরের ১৫ ফেব্রুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত ই-কার্ড প্রকল্প বাস্তবায়ন করা হয়েছিল যাতে অবৈধে কর্মীদের নিয়োগদাতারা তাদের কর্মীদের পাসপোর্ট সংগ্রহের মাধ্যমে বৈধ করতে সক্ষম হন।

জানা গেছে, ই-কার্ড এর মেয়াদ চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি শেষ হয়েছে।  ১৫ ফেব্রুয়ারির মধ্য যারা পাসপোর্ট জমা দিতে ব্যর্থ হয়েছে তাদের বিরুদ্ধে বিদ্যমান আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছে প্রশাসন।

তিনি আরও জানিয়েছেন, ই-কার্ড হোল্ডারধারীদের মধ্যে যারা বৈধতা পাওয়া যোগ্য নয় তাদেরকে কে থ্রি প্লাস ওয়ান (3+1) কর্মসূচির মাধ্যমে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি