ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

মিঠুনের ব্যাটে সিরিজ জিতল ‘এ’ দল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৬, ১৮ আগস্ট ২০১৮ | আপডেট: ১২:০৪, ১৮ আগস্ট ২০১৮

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শেষে ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলকে ৬ উইকেটে হারিয়েছে সৌম্য সরকারের দল। ২-১ ব্যবধানে ঘরে তুলেছে সিরিজ। শুরু আর শেষে দারুণ বোলিং করলেন মোহাম্মদ সাইফ উদ্দিন। তবে উইলিয়াম পোর্টারফিল্ড ও সিমি সিংয়ের দুই ফিফটিতে বড় সংগ্রহ পেল আয়ারল্যান্ড উলভস। তবে মোহাম্মদ মিঠুনের বিস্ফোরক ব্যাটিংয়ে সেই রান সহজেই পেরিয়ে সিরিজ জিতেছে বাংলাদেশ ‘এ’ দল।

শুক্রবার ডাবলিনে বৃষ্টির কারণে ম্যাচটি ১৮ ওভারে নেমে আসে। পোর্টারফিল্ড ও সিমির শতরানের জুটির ওপর ভর করে ৫ উইকেটে ১৮৩ রানের সংগ্রহ গড়ে আইরিশরা। পরে ১৮৪ রানের লক্ষ্যকে তাড়া করে ৭ বল বাকি থাকতে ম্যাচের সঙ্গে সিরিজও জিতে নেয় বাংলাদেশ।

সিরিজ নির্ধারণী ম্যাচে সৌম্যর সঙ্গে ইনিংস উদ্বোধন করতে নেমে ম্যাচের ভাগ্য গড়ে দেন কিপার ব্যাটসম্যান মিঠুন। তার বিস্ফোরক ব্যাটিংয়ে ৮ ওভারেই একশ ছুঁয়ে ফেলে বাংলাদেশ।

মাত্র ২৩ বলে পঞ্চাশ ছুঁয়ে এগিয়ে যান মিঠুন। তাকে দারুণ সঙ্গ দেওয়া সৌম্য খেলেন ৪৭ রানের ইনিংস। একাদশ ওভারে অধিনায়কের বিদায়ে ভাঙে ১১৭ রানের উদ্বোধনী জুটি।

দ্রুত ফিরেন নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসান। তাদের মাঝে ৮০ রানের ঝকঝকে এক ইনিংস খেলে ফিরেন মিঠুন। তবে শেষ দিকে দ্রুত উইকেট হারানোর কোনো প্রভাব পড়তে দেননি আল আমিন জুনিয়র ও মুমিনুল হক। দুই জন মাঠ ছাড়েন জয়কে সঙ্গী করে।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা আয়ারল্যান্ড উইলিয়াম পোর্টারফিল্ড ও সিমি সিংয়ের হাফসেঞ্চুরিতে দাঁড় করায় বড় সংগ্রহ। পোর্টারফিল্ড ৩৯ বলে খেলেন দলীয় সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস। আর সিমির ব্যাট থেকে আসে ৪১ বলে ৬৭ রান।

২৮ রানে ৪ উইকেট নিয়ে বাংলাদেশ ‘এ’ দলের সেরা বোলার সাইফ।  

একে// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি