ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মুক্তি পেল শিপন-হিমির ‘বিবেকের কাছে প্রশ্ন’ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৮, ২৫ মার্চ ২০১৮ | আপডেট: ১১:২৫, ২৫ মার্চ ২০১৮

মরি বাংলা ভাষা/মরি সোনার দেশ/নাইকি কোনও আশা/সব কি তবে শেষ’— এমন জিজ্ঞাসা নিয়ে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকাশ পেয়েছে শিপন-হিমি অভিনীত প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বিবেকের কাছে প্রশ্ন’

বাংলাঢোলের প্রযোজনায় সোমেশ্বর অলির চিত্রনাট্যে এটি যৌথভাবে তৈরি করেছেন আল আমিন ও রাসেল আজম। শিপন-হিমি ছাড়াও এতে অভিনয় করেছেন পাভেল জামান, সোহান ফেরদৌস প্রমুখ।

‌‌‌২২ মার্চ প্রকাশিত এই চলচ্চিত্রে ভিনদেশি সংস্কৃতির আগ্রাসনের চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। সমসাময়িক প্রেক্ষাপটে নির্মিত ১৩ মিনিট ব্যাপ্তির স্বল্পদৈর্ঘ্যটি দর্শকদের ভাবাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বাংলাঢোলের ইউটিউব চ্যানেলের পাশাপাশি ‘বিবেকের কাছে প্রশ্ন’ উপভোগ করা যাচ্ছে বাংলাফ্লিক্স, রবিস্ক্রিন, এয়ারটেল স্ক্রিন ও টেলিস্ক্রিনে।

‘বিবেকের কাছে প্রশ্ন’ প্রসঙ্গে লেখক ও নির্মাতারা বলেন, ‘ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে তরুণদের অবদান ছিলো সবচেয়ে বেশি। আমাদের প্রিয় বাংলা ভাষা ও দেশের ভবিষ্যৎ তরুণদের হাতেই। তারা সঙ্কট উত্তরণে যদি এগিয়ে না আসে, দেশীয় সংস্কৃতির বিকাশে উদাসীন হয়- তাহলে সেটি হবে দুশ্চিন্তার বিষয়। আমরা সেই চিত্র তুলে ধরেছি চলচ্চিত্রটিতে।’

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বিবেকের কাছে প্রশ্ন’ দেখুন :

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি