ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মুক্তিযোদ্ধা পরিচয় দিতে এখন কেউ ভয় পান না: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৬, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ``মানুষ এখন  মুক্তিযোদ্ধা হিসেবে নিজেকে পরিচয় দিতে ভয় পান না। এমন একটি সময় দেখেছি যখন মানুষ নিজেকে মুক্তিযোদ্ধা পরিচয় দিতে সাহস পেতেন না। আমরা সরকারে থাকার কারণে এখন মুক্তিযোদ্ধা হিসেবে নিজেদের পরিচয় দিতে মানুষ গর্ববোধ করেন। তারা এখন আর আগের মত ভীত নন।

শনিবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি এসময় আরও বলেন, “এমন একটি সময় দেখেছি মানুষ নিজে মুক্তিযোদ্ধা পরিচয় দিতে সাহস পেতেন না। সরকারি চাকরি পেতে মুক্তিযোদ্ধা কথাটি লিখতেও ভয় পেতেন। কারণ, তাহলে চাকরি পাবেন না। বঙ্গবন্ধু হত্যার পর এই অবস্থা বাংলাদেশে সৃষ্টি হয়েছিল। তবে, দীর্ঘ ৯ বছর আমরা সরকারে থাকার কারণে এখন মুক্তিযোদ্ধা হিসেবে নিজেদের পরিচয় দিতে মানুষ গর্ববোধ করেন।

তিনি আরও বলেন, `` মুক্তিযুদ্ধের ইতিহাসগুলো এখন সামনে আসছে। মানুষের মধ্যে আত্মবিশ্বাস ফিরে এসেছে। এই আত্মবিশ্বাসটা যেন হারিয়ে না যায়। এমন কোনও অন্ধকারে আমরা যেন আবার না পড়ি। এই পরিবেশ যেন বাংলার মাটিতে আর না আসে সে ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে। আবার যে সেই ধরনের বিপদে আমরা পড়ে না যাই।”

কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি