ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

মুগাবের অভিশাপ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৩, ৩০ জুলাই ২০১৮

‘আমার এই ঘর ভাঙ্গিয়াছে যেবা, আমি বাঁধি তার ঘর। আপন করিতে কাঁদিয়া বেড়াই, যে মোরে করেছে পর’। কাজী নজরুলের বিখ্যাত সেই অমর পঙক্তি কয়জনই বা তাদের জীবনে প্রয়োগ করতে পারে। না পারেননি রবার্ট মুগাবেও। তাইতো উত্তরসূরিকে দিয়েছেন অভিশাপ। বলছেন, নির্বাচনে কোনোভাবেই যেন জয় না পায় মুগাবে।

আজ সোমবার দেশটিতে একই সঙ্গে অনুষ্টিত হতে যাচ্ছে জাতীয় ও স্থানীয় নির্বাচন। এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট এমারসন নানগাওয়া ও বিরোধী দলীয় নেতা নেলসন চ্যামিসার মধ্যে।

এক প্যাগোডা থেকে দেওয়া বক্তব্যে মুগাবে (৯৪) বলেন, আমি বলবো নির্বাচনে আমার জানু পিএফ পার্টি হেরে যাবে। ক্ষমতা থেকে উৎখাত হওয়ার এই প্রথম কোনো উন্মুক্ত জায়গায় ভ্রমণে গিয়েছিলেন মুগাবে। এসময় তিনি বলেন, আগামীকালের নির্বাচনে সেনাবাহিনীর পতন হবে, জনগণের জয় হবে। জনগণের জয়ে দেশের সংবিধান সমুন্নত হবে। মুগাবেদের পতন ঘটবে।

এসময় মুগাবে বলেন, আমি তাদের কখনোই ভোট দিবো না, যারা আমাকে কষ্ট দিয়েছে। শুধু তাই নয়, বিরোধীদল এমডিসিকেও ভোট দেওয়ার ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন ৯৪ বছর বয়সী এ রাজনীতিক। আর নানগাওয়ার পরাজয় চাওয়াটাতো অভিশাপ-ই ধরা হচ্ছে।

সূত্র: বিবিসি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি