ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

মুমিনুলের ব্যাটিংয়ে মুগ্ধ তামিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৮, ৩১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২২:০০, ৩১ জানুয়ারি ২০১৮

বাংলাদেশের বাঁ-হাতি ব্যাটসম্যান মুমিনুল হক চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে আজ প্রথম টেস্টের প্রথম দিন শেষে ১৭৫ রানে অপরাজিত আছেন। মুমিনুলের এমন ব্যাটিং এ মুগ্ধ সবাই। 

তামিম ইকবালকেও মুগ্ধ করেছে তার এই ইনিংস। সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘আমার কাছে মনে হয় মুমিনুলের ইনিংসটা ছিলো মুগ্ধকর। প্রথমেই সে আক্রমণাত্মক ছিলো এবং সেভাবেই পুরো ইনিংস খেলে গেছে। যখন সে একশ’ করে তখন তার স্ট্রাইক রেট ছিলো ১০৩।

বাংলাদেশি এই ওপেনার আরও বলেন, এখানে ব্যাটিং করা সহজ হবে এটা আমরা জানতাম। বিশেষ করে প্রথম দিন। এ ছাড়া মুমিনুল তার উইকেটটি নষ্ট করেনি। অনেক সময় দেখা যায়, ব্যাটিং উইকেটে বেশি উত্তেজিত হয়ে ঝুঁকিপূর্ণ শট খেলে অনেকে আউট হয়ে যায়। ও সেটা করেনি। ও জানতো ওর উইকেটটি খুব গুরুত্বপূর্ণ। একটা বড় জুটি গড়া আমাদের জন্য খুব দরকার ছিলো। 

তামিম বলেন, আমার মনে হয় মুশফিক ও মুমিনুল খুব ইতিবাচক ছিলো। মারার মতো বল হলে তারা মেরেছে। আমার কাছে মনে হয়, তাদের খেলাটা ভালো ছিলো।  মোমিনুল আরো অনেক দূর যাবে আশা করছি। ব্যক্তিগতভাবে মনে করি, তার (মোমিনুল) কিছু প্রমাণ করার ছিলো এবং সে সেটা দারুণভাবে করেছে।’

টেস্টের প্রথম দিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ১৬তম ওভারের পঞ্চম বলে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ৫৩ বলে ৫২ রান করে ফিরেন তামিম ইকবাল।

এরপরই উইকেটে আসার সুযোগ পান মোমিনুল। উইকেটে গিয়ে রানের ফুলঝুড়ি ফুটিয়েছেন তিনি। টেস্ট ক্যারিয়ায়ের পঞ্চম সেঞ্চুরির স্বাদ নেন মোমিনুল। এ ছাড়া বাংলাদেশের মধ্যে দ্রুত ২ হাজার রানের রেকর্ডও গড়েন তিনি। আর তৃতীয় উইকেটে সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গে রেকর্ড জুটিও ছিলো মুমিনুলের। তাই দিন শেষে মুমিনুলের অপরাজিত ১৭৫, তামিম ৫০ ও মুশফিকুর রহিমের ৯২ রানের সুবাদে ৪ উইকেটে ৩৭৪ রান করতে পারে বাংলাদেশ।

এসি/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি