ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মুসলিম লীগের হাল ধরছেন নওয়াজপত্নী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৭, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-এন) হাল ধরছেন নওয়াজের স্ত্রী কুলসুম নওয়াজ। তবে ক্যানসারে আক্রান্ত কুলসুমের আড়ালে দলকে মূলত নওয়াজই চালাবেন বলে জানিয়েছে দলের একাধিক সূত্র। কুলসুম বর্তমানে লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

মুসলিম লীগের অযোগ্য হওয়ার পরদিনই পাঞ্জাবে দলীয় নেতাদের নিয়ে বৈঠকে বসেন নওয়াজ। সেই বৈঠকে নওয়াজের স্ত্রী কুলসুমকে দলের প্রধানের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত হয়। তবে দলীয় প্রধানের পদের জন্য কেউই নওয়াজের ছোট ভাই পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফের নাম উল্লেখ করেননি। তাই সর্বসম্মতিক্রমে নওয়াজপত্নী কুলসুম নওয়াজকেই দলীয় প্রধানের দায়িত্ব দেওয়া হয়।

বুধবার পাকিস্তানের সুপ্রিম কোর্টের দেওয়া এক রায়ে বলা হয়, সংবিধানের ৬২ ও ৬৩ অনুচ্ছেদ অনুযায়ী অযোগ্য কোনো ব্যক্তি প্রয়োজনীয় দলিলপত্রে সই ও জাতীয় পরিষদে বা সিনেটে কাউকে মনোনীত করতে পারেন না। এই দুই অনুচ্ছেদ অনুযায়ী কোনো ব্যক্তি অযোগ্য ঘোষিত হলে তিনি কোনো রাজনৈতিক দলেরও প্রধান থাকতে পারবেন না।

এই রায়ের ফলে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ তাঁর রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) এর প্রধানের পদে অযোগ্য হয়ে পড়েন। এরপরই নওয়াজের নির্দেশে দলের হাইকমান্ড এক জরুরি বৈঠকে বসেন। সেখানেই কুলসুমকে দলীয় প্রধান ঘোষণা করা হয়। জানা গেছে, আগামী সপ্তাহে দলের নতুন প্রধানকে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত করা হবে।

সূত্র: দ্য ডন
এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি