ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

মেঘনা গ্রুপ নেবে ৩৭৯ কর্মী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৫, ৩০ মে ২০১৮ | আপডেট: ১৫:২৪, ৩০ মে ২০১৮

জনবল নিয়োগ দেবে মেঘন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। ফায়ার অ্যান্ড সেফটি এবং নিরাপত্তা শাখায় মোট ৩৭৯ জন কর্মী নেবে বেসরকারি এই প্রতিষ্ঠানটি। এ লক্ষ্যে সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারেন। তার আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার। মিলিয়ে নিন যোগ্যতার মাপকাঠি।
কোন পদে কতজন
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফায়ার অ্যান্ড সেফটি বিভাগে ফায়ার ইন্সপেক্টর পদে ৮, ফায়ার সুপারভাইজার পদে ২৪ ও ফায়ারম্যান পদে ১২৩ জন কর্মী নিয়োগ দেবে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। নিরাপত্তা শাখায় নিরাপত্তা ইন্সপেক্টর পদে ৮, নিরাপত্তা সুপারভাইজার পদে ৫ ও নিরাপত্তা গার্ড পদে নিয়োগ পাবে ২১১ জন।
আবেদনের যোগ্যতা ও বয়সসীমা
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফায়ার ইন্সপেক্টর পদে আবেদনের যোগ্যতা এসএসসি। ফায়ার সার্ভিসের কাজে থাকতে হবে তিন বছরের কাজের অভিজ্ঞতা। সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। উচ্চতা থাকতে হবে কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স থেকে অবসরপ্রাপ্ত কিংবা সেনা, নৌ বা বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার, ওয়ারেন্ট অফিসারদের অগ্রাধিকার দেওয়া হবে। ফায়ার সুপারভাইজার পদেও আবেদনের যোগ্যতা এসএসসি। এতেও থাকতে হবে তিন বছরের কাজের অভিজ্ঞতা। উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চিসহ ভালো স্বাস্থ্যের অধিকারী হতে হবে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অবসরপ্রাপ্ত লিডার কিংবা সেনা, নৌ বা বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত করপোরাল, সার্জেন্টরা অগ্রাধিকার পাবেন।
ফায়ারম্যান পদেও যোগ্যতা এসএসসি পাস, উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি ও ভালো স্বাস্থ্যের অধিকারী হতে হবে। বয়স থাকতে হবে ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। ফায়ার সার্ভিসের কাজে অভিজ্ঞ এবং অবসরপ্রাপ্ত ফায়ারম্যানদের অগ্রাধিকার দেওয়া হবে।
নিরাপত্তা ইন্সপেক্টর পদে আবেদনের যোগ্যতা এসএসসি। সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার, ওয়ারেন্ট অফিসারদের অগ্রাধিকার দেওয়া হবে। একই পদে থাকতে হবে তিন বছরের অভিজ্ঞতা। নিরাপত্তা সুপারভাইজার পদেও চাওয়া হয়েছে এসএসসি। সমপদে থাকতে হবে তিন বছরের অভিজ্ঞতা। অগ্রাধিকার পাবেন সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত করপোরাল, সার্জেন্টরা। নিরাপত্তা গার্ড পদেও এসএসসি পাস, উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি ও ভালো স্বাস্থ্যের অধিকারী হতে হবে। বয়স থাকতে হবে ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। অগ্রাধিকার পাবেন সমপদে এক বছরের কাজের অভিজ্ঞরা।
বেতন ও সুযোগ-সুবিধা
মেঘনা গ্রæপে বেতন ও অন্যান্য সুবিধা ভালো। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফায়ার ইন্সপেক্টর পদে মাসিক বেতন ১৯০০০ টাকা, ফায়ার সুপারভাইজার পদে ১৪০০০ টাকা ও ফায়ারম্যান পাবেন ১১৫০০ টাকা। নিরাপত্তা ইন্সপেক্টর পদে ১৬০০০ টাকা, নিরাপত্তা সুপারভাইজার পদে ১৪০০০ টাকা ও নিরাপত্তা গার্ড পাবেন ১১৫০০ টাকা। মাসিক বেতন ছাড়া ওয়েলফেয়ার ফান্ড সুবিধা, বার্ষিক ইনক্রিমেন্ট, যোগ্যতার ভিত্তিতে পদোন্নতি, উত্সবভাতা, বিনা মূল্যে বাসস্থান, স্বল্পমূল্যে আহারের সুবিধা পাওয়া যাবে।
প্রার্থী বাছাই
মেঘনা গ্রুপে নিয়োগে প্রথমে শারীরিক যোগ্যতা দেখা হয়। ফিট থাকলে নেওয়া হয় মৌখিক পরীক্ষা। ভাইভা বোর্ডে ভালো করলে নেওয়া হয় স্বাস্থ্য পরীক্ষা। পরীক্ষায় অংশ নেওয়ার সময় সঙ্গে নিতে হবে প্রয়োজনীয় কাগজপত্র। লাগবে তিন কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, নাগরিকত্ব সনদ, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, পূর্ণ জীবনবৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত ফটোকপি।
পরীক্ষা কখন
৩ জুন থেকে নেওয়া হবে মৌখিক পরীক্ষা। চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। সরকারি ছুটির দিন ছাড়া অন্যান্য দিন সকাল ১০টায় উপস্থিত হয়ে মৌখিক পরীক্ষায় অংশ নেওয়া যাবে।



Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি