ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

‘মেসি ও নেইমার থেকে এগিয়ে রোনালদো’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২২, ৩০ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ২৩:৪১, ৩১ ডিসেম্বর ২০১৭

পেশাদারিত্ব ও ইচ্ছাশক্তিতে ক্রিস্টিয়ানো রোনালদো অন্যদের চেয়ে এগিয়ে আছেন। এমনকি এ সময়ের অন্যতম সেরা দুই খেলোয়াড় লিওনেল মেসি ও নেইমার থেকেও অনেক উপরে আছেন বলে মন্তব্য করেছেন সাবেক রিয়াল তারকা রবার্তো কার্লোস।

২০১৭ সালটা রোনালদোর জন্য ছিল সাফল্যের। রিয়াল মাদ্রিদকে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জেতাতে বড় অবদান রয়েছে তার।

এই ফরোয়ার্ড ব্যক্তিগত অর্জনেও উজ্জ্বল ছিলেন। পঞ্চম বারের মতো ব্যালন ডি`অর জিতে বার্সা তারকা মেসির রেকর্ড ছুঁয়েছে। পাশাপাশি জিতে নেন ‘দ্যা বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার।

তবে লা লিগায় ২০১৭-১৮ মৌসুমটা আশানুরূপ হচ্ছে না রোনালদোর জন্য। এখন পর্যন্ত ১২ ম্যাচে করেছেন মাত্র ৪ গোল। আর তার দল রিয়াল মাদ্রিদ আছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে।

অপরদিকে এবারের মৌসুমের দারুণ ফর্মে রয়েছে মেসি। লা লিগায় ৯ পয়েন্টের ব্যবধানে শীর্ষে রয়েছে তার দল। দলকে সবার ওপরে বসাতে ১৭ ম্যাচে ১৫ গোল গোল করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। অন্যদিকে দারুণ খেলছেন রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে পিএসজিতে যাওয়া নেইমারও।

তবে সেরার প্রশ্নে কার্লোসের পছন্দ রোনালদো। প্রতিদিন উন্নতি করার তাড়নাই এই খেলোয়াড়কে অন্যদের থেকে এগিয়ে রেখেছেন ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা এই লেফট-ব্যাক।

তিনি বলেন, বর্তমানে ফুটবল নিয়ে কথা বললে নেইমার, মেসি ও রোনালদোর ব্যাপারেই আমরা বলে থাকি। তবে রোনালদো উন্নতি করতে অনেক পরিশ্রম করছে। প্রতিদিনই অনুশীলন করতে দেখি যা রোমাঞ্চকর। সে নিজেকে উন্নতি করতে চায়।

আর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি