ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘মেসি-রোনালদো থাকলে নেইমার তৃতীয়ই থাকবেন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৬, ২৯ মার্চ ২০১৮ | আপডেট: ১৯:২৫, ২৯ মার্চ ২০১৮

অনেকেরই বিশ্বাস ছিল, ব্যালন ডি’অর জিততে বার্সেলোনা থেকে বের হয়েই প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দিয়েছেন নেইমার। কিন্তু ফ্রান্সের এ ক্লাবটিতে যোগ দেওয়ার পর তার ব্যালন ডি’অর জেতা নিয়েও সন্দিহান।   

তবে ব্রাজিলের সাবেক কিংবদন্তি বিশ্বকাপজয়ী লেফট ব্যাক ফুটবলার রবার্তো কার্লোস মনে করেন, লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো যত দিন ‘ফর্মে আছেন’, তত দিন পর্যন্ত নেইমার পুরস্কারটি জিততে পারবেন না।

খেলোয়াড়ি জীবনে প্রচণ্ড গতির বাঁকানো ফ্রি কিকের জন্য ‘দ্য বুলেট ম্যান’ তকমা পাওয়া কার্লোসের মতে, অন্তত মেসি-রোনালদো যত দিন ফর্মে আছে, ওকে (নেইমার) তৃতীয় হয়েই থাকতে হবে। ফ্রান্স ফুটবল ক্লাব পিএসজি বিষয়ে তিনি বলেন, অবশ্য নেইমারের পিএসজিতে যোগ দেওয়াকে আমি সমর্থন করি। পিএসজিতে যোগ দিয়ে সে ভালো করেছে। বিশ্বসেরা হওয়ার জন্যই তাকে বার্সা ছাড়তে হয়েছে, কারণ সেখানে (বার্সা) লিওনেল মেসি আছে।     

ব্রাজিলের হয়ে ১২৫ ম্যাচ খেলা কার্লোস আরো বলেন, ট্রান্সফারের বিশ্ব রেকর্ড গড়ে পিএসজিতে যোগ দিয়ে দারুণ শুরু করেছিল সে। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৮ গোলের পাশাপাশি ১৬টি ‘অ্যাসিস্ট’ ছিল ওর। কিন্তু পায়ের হাড় ভেঙে নিয়ে মৌসুম শেষ হয়ে যাওয়ায় পরবর্তী ব্যালন ডি’অর জয়ের দৌড় থেকেও ছিটকে পড়েছেন নেইমার। সে তুলনায় মেসি-রোনালদো কিন্তু আগের মতোই ছুটছেন। সব প্রতিযোগিতা মিলিয়ে এ পর্যন্ত ৪৩ ম্যাচে মেসির গোলসংখ্যা ৩৭। রোনালদো ৩৭ ম্যাচে এ পর্যন্ত ৩৮ গোল করেছেন।  

এ বছরটা বিশ্বকাপের। সেখানে দারুণ কিছু করলে আর ব্রাজিল চ্যাম্পিয়ন হলে ব্যালন ডি’অর তার ঝুড়িতেই যাবে। ২০০৬ বিশ্বকাপের পর যেমন জিতেছিলেন ফ্যাবিও ক্যানাভারো। 

আর/এসি 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি