ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মেসিকে দেখতে সাইকেলে ৬০০ কিলোমিটার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩১, ১৯ জুন ২০১৮ | আপডেট: ১৯:০৫, ১৯ জুন ২০১৮

অনেকের অনেক কিছুই স্বপ্ন থাকে। কেউ চাই আকাশ ছোঁতে। কেউ যেতে চাই বিশ্ব ভ্রমনে। তবে এই মেসি ভক্তের স্বপ্ন ছিল আলাদা। ইচ্ছা যে কোন মূল্যে মেসিকে দেখব! হ্যাঁ, মেসিকে ছুঁয়ে দেখব। ওর ফুটবল বুট, জার্সি সব চোখের সামনে থেকে দেখব। অটোগ্রাফ নেব।

এমন স্বপ্ন নিয়ে সেই স্বপ্নে পথে পথচলা শুরু। এমন স্বপ্ন অসংখ্য ফুটবলপ্রেমীর। বিশেষ করে আর্জেন্টিনা তারকা লিও মেসির ফ্যান হলে তো কথাই নেই। কিন্তু ক`জনের পূরণ হয় এমন স্বপ্ন? তা ছাড়া, স্বপ্ন সত্যি করার জন্য আমরা কতই আর উদ্যোগ নিই। তবে উদ্যোগ নিয়েছেন দক্ষিণ ভারতের রাজ্য কেরালার কোচির ক্লিফিন ফ্রান্সিস। স্বপ্ন সত্যি করতে সাইকেল চালিয়ে মস্কো চলেছেন পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়র ক্লিফিন!

টিভির পর্দায় বসে ফুটবল দেখে যে মজা, মাঠে বসে খেলা দেখার মজাই আলাদা। এ কথা সব ফুটবলপ্রেমীই একবারে মেনে নেবেন। মেনে নিয়েছেন কোচির ওই ২৮ বছরের যুবকও। ক্লিফিনের মত, ফুটবল বিশ্বকাপ দেখব মাঠে বসে। সঙ্গে অদম্য জেদ, প্রিয় ফুটবল তারকা মেসিকে একবার চোখে দেখার। নিজের এই স্বপ্ন পূরণ করতে তাই সাইকেল নিয়ে নেমে পড়েছেন রাস্তায়।

টাইমস অফ ইন্ডিয়াকে ফ্রান্সিস জানিয়েছেন, `ছোটবেলা থেকেই আমি ফুটবল পাগল। বিশ্বকাপ দেখার খুব শখ ছোট থেকে। কিন্তু অসম্ভব খরচসাপেক্ষ গোটা বিষয়টা। ফ্রান্স ও ডেনমার্কের একটা গ্রুপ ম্যাচ দেখার সুযোগ পেয়েছি। এর পর আর ক`দিন থেকে কেরলে ফিরে যাব। তবে তার আগে আমার সাইকেলে মেসির একটা অটোগ্রাফ নিতে হবে।`

কীভাবে রাশিয়া পৌঁছবেন তিনি? বিশ্বকাপ শুরু হওয়ার প্রায় সাড়ে চার মাস আগে যাত্রা শুরু করেছেন ক্লিফিন। ২৩ ফেব্রুয়ারি থেকে চলছে সাধনা। মস্কো পৌঁছতে এখনও তার কয়েকশো কিলোমিটার পথ বাকি। ফেসবুকে নিজেই শেয়ার করেছেন সে কথা। ক্লিফিন বলেছেন, `প্রথমে আমি কেরল থেকে বিমানে দুবাই গিয়েছিলাম। সেখান থেকে সাইকেল কিনি। আরব আমিরশাহী, ইরান, আজেরবাইজান হয়ে রাশিয়া পৌঁছেছি। আরব আমিরশাহী থেকে জাহাজে ইরান গিয়েছিলাম। সঙ্গে ছিল সাইকেলটি।`

জর্জিয়া হয়ে যাওয়ার ভিসা না থাকায় প্রায় ৬০০ কিলোমিটার ঘুরা পথে রাশিয়া পৌঁছেছেন ক্লিফিন। বিশ্বকাপ ম্যাচ দেখার জন্য এখনও প্রায় সপ্তাহখানেক বাকি রয়েছে ক্লিফিনের। এরপর প্রাণ ভরে দেখবেন প্রাণের ফুটবল ম্যাচ।

 টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি