ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

মেয়েদের ব্যাপারে ৯ ভুল ধারণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৫, ২৩ জুন ২০১৮

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

নারী না থাকলে পুরুষ জাতির অস্তিত্ব টিকে থাকতো না এই পৃথিবীতে। একজন নারী হতে পারেন আপনার মা, বোন, প্রেয়সী, মেয়ে অথবা সহকর্মী। সম্পর্ক যেটাই হোক একজন পুরুষ হিসেবে নারী সম্পর্কে আপনার ভাবনায় আসতে পারে নানা ধারণা। আবার এমন কিছু পুরুষ আছেন, যারা মেয়েদের ব্যাপারে কিছু ভুল জানেন ও ভাবেন।  চলুন জেনে নেওয়া যাক এমনই কিছু ভুল ধারণা-

ভালো করে কথা বললেই…

একজন নারী যদি ভালো করে কথা বলেন, তবে পুরুষেরা ধরে নেন যে মেয়েটি তার সঙ্গে প্রেম করতে আগ্রহী। মনে রাখবেন, এর চাইতে ভুল ধারণা আর হতেই পারে না। কারণ মেয়েরা কিন্তু খুব অপছন্দের মানুষের সঙ্গেও দারুণ ভদ্র আচরণ করতে জানেন।

বাড়াবাড়ি রকমের ইমোশনাল

মেয়েদের বিষয়ে ভাবা হয় যে, তারা বাড়াবাড়ি রকমের ইমোশনাল। কিন্তু এটা ভুলে গেছে চলবে না যে, সবার আবেগ প্রকাশের ধরণ এক হয় না। তাই মেয়েদের আবেগ প্রকাশ নিয়ে ঠাট্টা করার কিছু নেই।

আকর্ষণীয় পোশাক পরলেই…

আকর্ষণীয় পোশাক পরে কোনও পুরুষের সামনে গেলেই তিনি ধরে নেন, মেয়েটি যৌন মিলনে আগ্রহী। কিন্তু এটি একটি সম্পূর্ণ ভুল ধারণা।

বিয়ের জন্য মুখিয়ে থাকে

সব পুরুষই মনে করেন, মেয়েরা বিয়ের জন্য মুখিয়ে থাকে। কিন্তু এমনটা নাও হতে পারে।

কর্মক্ষেত্রে সফলতা অর্জনের ক্ষেত্রে

কেনও মেয়ে তার নিজের কর্মক্ষেত্রে দারুণ সফল হলে বেশিরভাগ পুরুষই মনে করেন, মেয়েটি সৌন্দর্য দেখিয়ে বা শারীরিক সম্পর্কের বিনিময়ে পদোন্নতি পেয়েছেন। কিন্তু এটা একেবারে ভুল ধারণা। কারণ পুরুষেরা জানেনও না যে মেয়েরা সফলতা পেতে অনেক বেশি পরিশ্রম করে থাকে।

চাকরি করলে মেয়েরা সংসারী হয় না

এটি একটি বাজে ধারণা। একজন নারীর পুরুষ বন্ধু থাকলে বেশিরভাগ পুরুষ তাকে চরিত্রহীন বলে ধরে নেন। কিন্তু বাস্তবে এমনটি নাও হতে পারে।

সাজগোজ বিষয়ে

সাধারণত মনে করা হয়, মেয়েরা সাজলেই সেটা পুরুষদের দেখানোর জন্য। কিন্তু এটা অত্যন্ত ভুল ধারণা। কারণ মেয়েরা অনেকসময়ই নিজের জন্যই সাজেন।

নিজের থেকে সফল নারীকে নিয়ে ভাবনা

নিজের থেকে সফল নারীকে পুরুষেরা ‘খারাপ’ অভিহিত করেন। এটা পুরুষদের বাজে ইগো।

মেয়েদের প্রথম আগ্রহ

অনেক পুরুষেরা ভাবেন যে সব মেয়েরই প্রথম আগ্রহ শাড়ি, গহনা ও সাজগোজের প্রতি। এবং সব মেয়েরাই এইসব নিয়েই থাকতে ভালোবাসেন। কিন্তু এটি সবার ক্ষেত্রে প্রযোজ্য নয়।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি