ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মৈত্রী ফাউন্ডেশনের স্বর্ণপদক ও বৃত্তি পেয়েছেন ঢাবির ৯ শিক্ষার্থী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৫, ২৬ জুলাই ২০১৭ | আপডেট: ১৮:১৬, ২৬ জুলাই ২০১৭

২০১৭ শিক্ষাবর্ষে মৈত্রী ফাউন্ডেশনের স্বর্ণপদক ও বৃত্তি পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৯ শিক্ষার্থী। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের আবাসিক হল বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের অডিটরিয়ামে ‘বার্ষিক সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং মৈত্রী ফাউন্ডেশন কর্তৃক স্বর্ণপদক ও বৃত্তিপ্রদান’ অনুষ্ঠানে তাদেরকে এ পদক ও বৃত্তি প্রদান করা হয়।

স্বর্ণপদক ও বৃত্তিপ্রাপ্তরা হলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মনিরা বেগম (স্বর্ণপদক), মেধাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন লোকপ্রশাসন বিভাগের চেতনা ইয়াসমিন, থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের কৃপাকনা তালুকদার, বাংলা বিভাগের পম্পা রানী মজুমদার ও সমাজকল্যাণ বিভাগের মানসূরা আক্তার মৌ।

সাধারণ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সুমনা আক্তার ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নাছিমা খাতুন এবং এককালীন বই সাহায্য বৃত্তি পেয়েছেন ফিন্যান্স বিভাগের জয়নাব সালভী ও ইসলামিক স্টাডিজ বিভাগের মাহফুজা খাতুন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেধাবী ছাত্রীদের মাঝে স্বর্ণপদক, বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুবিনা খোন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে “মৈত্রীবন্ধনের নবরসে সিক্ত বঙ্গললনা ও গৌড়ীয় নৃত্য” শীর্ষক মৈত্রী ফাউন্ডেশন স্মারক বক্তৃতা প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র অধ্যাপক ড. মহুয়া মুখোপাধ্যায়।

প্রধান অতিথির বক্তব্যের শুরুতেই উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রতিযোগিতায় স্বর্ণপদক, বৃত্তিপ্রাপ্ত ও সাংস্কৃতিক পর্যায়ে বিজয়ী ছাত্রীদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রীরা প্রতিবছর মেধার স্বাক্ষর রেখে চলেছে। এটি গর্বের বিষয়। ফলাফলের ভিত্তিতে ছাত্রীরা এগিয়ে যাচ্ছে। শুধু একাডেমিক লেখাপড়াই নয় শিক্ষা বহির্ভূত কার্যক্রম খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকাণ্ডসহ সর্বক্ষেত্রে তারা এগিয়ে রয়েছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি