ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

মোদিকে প্রতিশ্রুতি মনে করাতে ১৩৫০ কিমি হাটলেন যুবক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০১, ১৮ জুন ২০১৮

২০১৪ সালে ক্ষমতাসীন কংগ্রেসকে হটিয়ে ক্ষমতায় আসেন নরেন্দ্র মোদি। ভারতীয় জনতা পার্টি বিজেপি’র সাথে করা ওই যৌথ নির্বাচনে নির্বাচনী ইশতেহার দিয়ে মন জয় করেছিলেন ভারতীয়দের।

সেসব নির্বাচনী ইশতেহারের অনেক কিছুর বাস্তবায়ন হলেও বাকি আছে বেশিরভাগই। আর সেগুলোই প্রধানমন্ত্রীকে মনে করিয়ে দিতে ১৩৫০ কিলোমিটার হাটলেন দেশটির এক যুবক মুক্তিটান্ট বিসওয়াল।

মুক্তিটান্ট বিসওয়াল থাকেন পূর্ব উড়িষ্যায়। সেখান থেকে রাজধানী নয়াদিল্লীর উদ্দেশ্যে হাটা শুরু করেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তাঁর অপূর্ণ নির্বাচনী ওয়াদাগুলো মনে করিয়ে দিতেই এই উদ্যোগ নেন বলে জানান মুক্তিটান্ট।

তবে রাজধানী পৌঁছানোর আগে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন এই যুবক। দিল্লী থেকে ২১৮ কিমি দূরে আগ্রার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন মুক্তিটান্ট।

এর আগে গত এপ্রিল মাসের ১৬ তারিখ এই হাটা শুরু করেন মুক্তিটান্ট। এসময় তার হাতে ছিল ভারতের একটি পতাকা।

২০১৫ সালে মোদি উড়িষ্যায় এক জনসভায় বলেছিলেন যে, সেখানকার ইস্পাত জেনারেল হাসপাতালের উন্নয়ন করবেন তিনি। দিল্লীর অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সাইন্স হাসপাতালের মতো এই হাসপাতালটিকে উন্নত করার কথা জানিয়েছিলেন মোদি।

মুক্তিটান্ট বিবিসি’কে বলেন, ‘আমি প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে চাই। আর তাকে এই হাসপাতালের উন্নয়নে তার করা ওয়াদা মনে করিয়ে দিতে চাই।’

আর মোদি যদি তার সাথে সাক্ষাৎ না করেন তাহলে আমরণ অনশনে যাওয়ার হুমকিও দেন এই যুবক। তিনি বলেন, ‘আমি জানি না তিনি আমার সঙ্গে দেখা করবেন কী না তবে তার সাক্ষাৎ পাওয়ার জন্য প্রয়োজনে আমি আমরণ অনশনে যাব।’

এদিকে মুক্তিটান্টের হাটা নিয়ে টুইট করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি বলেন, ‘আমি খুশি যে জনাব গান্ধী (রাহুল) আমার এই প্রচারণা নিয়ে টুইট করেছেন আর সেখানে বলেছেন যে তিনি আমাকে সাহায্য করবেন। তবে সেটা কীভাবে আমি তা এখনো জানি না।’

আগামী সপ্তাহে দিল্লীতে পৌঁছানোর কথা আছে মুক্তিটান্টের। 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি