ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

যুক্তরাজ্যের উচ্চশিক্ষা বিষয়ক প্রদর্শনী ২১এপ্রিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০১, ১৮ এপ্রিল ২০১৮ | আপডেট: ১০:৫২, ২৩ এপ্রিল ২০১৮

আগামী ২১ এপ্রলি থেকে যুক্তরাজ্যে উচ্চশিক্ষা বিষয়ক প্রদর্শনীর আয়োজন হতে যাচ্ছে বাংলাদেশে। যুক্তরাজ্য ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বাংলাদেশ প্রতিনিধি এএইচজেড অ্যাসোসিয়েটস এর উদ্যোগে ২১ এপ্রিল ঢাকায় এবং ২৩ এপ্রিল সিলেটে অনুষ্ঠিত হবে বিশেষ এই আয়োজন।

বাংলাদেশে এএইচজেড অ্যাসোসিয়েটসের আয়োজনে এটি তৃতীয় বারের মত প্রদর্শনী। পিয়ারসন এডএক্সেল এর সহায়তায় যুক্তরাজ্যের শীর্ষ স্থানীয় ২০টিরও বেশি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আয়োজিত হবে এবারের আসর।

যুক্তরাজ্যের স্বনামধন্য এসব শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে সাক্ষাতের ক্ষেত্রে এ এক্সপো শিক্ষার্থী, শিক্ষক এবং এই পেশা সংশ্লিষ্ট ব্যক্তিদের জন্য প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা এই এক্সপোতে উপস্থিত থেকে বিনামূল্যে পরামর্শ দিবেন। এই এক্সপোতেই সরাসরি মূল্যায়নের মাধ্যমে তাৎক্ষণিক ভর্তির পাশাপাশি, নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানে জন্য শিক্ষা বৃত্তিরও সুযোগ থাকছে এখানে।

এক্সপো সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, মেলায় আগতদের সুযোগ হবে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে ডিগ্রির ব্যাপারে বিভিন্ন কোর্স এবং ভিসা প্রক্রিয়া সম্পর্কে সরাসরি প্রতিনিধিদের কাছ থেকে তথ্য পাওয়ার। শিক্ষার্থীদের সুযোগ হবে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ এর এসোসিয়েট পার্টনার উইংস লার্নিং সেন্টার এর উপস্থিতিতে সরাসরি আইইএলটিএস সম্পর্কিত তথ্য সংগ্রহ করা।

এ আয়োজন নিয়ে এএইচজেড অ্যাসোসিয়েটস এর পরিচালক গোলাম মর্তুজা বলেন, ‘দেশের বাইরে উচ্চশিক্ষার সুযোগ ও সম্ভাবনা বৃদ্ধির ক্ষেত্রে শিক্ষার্থীদের জন্য এ এক্সপো এক বিশেষ সুযোগ। এ এক্সপো, শিক্ষার্থী, শিক্ষক ও শিক্ষাখাত সম্পর্কিত ব্যক্তিদের মিলনস্থল হিসেবে কাজ করবে যেটা পর্যায়ক্রমে ‘ক্রস কালচারাল ইকোসিস্টেম’ নির্মাণে সহায়তা করবে। আমাদের বিশ্বাস, এ এক্সপো বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য অনেক সম্ভাবনা বয়ে নিয়ে আসবে।’

আগ্রহী আবেদনকারীদের এক্সপো’র দিন তাৎক্ষণিক মূল্যায়নের মাধ্যমে সরাসরি ভর্তির সুযোগ পেতে সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, পাসপোর্ট, জীবন বৃত্তান্ত, রেফারেন্স লেটার, ট্রান্সক্রিপ্ট ও ইউকেভিআই আইইএলটিএস রেজাল্ট নিয়ে আসতে হবে।

রাজধানীর কাওরান বাজারের হোটেল সোনারগাঁও এ ২১ এপ্রিল শনিবার আয়োজিত হবে ঢাকা পর্বের আসর। আর ২৩ এপ্রিল সিলেটের শাহজালাল উপশহরের রোজ ভিউ হোটেলসে আয়োজিত হবে সিলেট পর্বের আসর।

উভয় ভেন্যুতে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে এবারের এক্সপো।

সবার জন্য উন্মুক্ত এই এক্সপোতে অংশ নিতে আগ্রহীদের নিচের ওয়েব লিংকে রেজিস্ট্রেশন করে আসতে হবে।

ওয়েব লিঙ্কঃ  https://ahzassociates.co.uk/education-expo/

এসএইচএস/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি